সিলেটটুডে ডেস্ক

০৪ আগস্ট, ২০১৯ ১৫:০৯

কারওয়ান বাজারের চাঁদাবাজদের স্বরাষ্ট্রমন্ত্রীর হুঁশিয়ারি

কারওয়ান বাজারে চাঁদাবাজির সঙ্গে জড়িত ব্যক্তিদের প্রতি হুঁশিয়ারি দিয়ে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, যাঁরা চাঁদাবাজি করবেন, তাঁরা কারওয়ান বাজার থেকে চলে যাবেন।

রোববার (৪ আগস্ট) কারওয়ান বাজারে নিষিদ্ধঘোষিত পলিথিনবিরোধী সচেতনতামূলক সভা ও পরিচ্ছন্নতা অভিযানে প্রধান অতিথির বক্তব্যে মন্ত্রী এসব কথা বলেন।

পলিথিন বন্ধের আহ্বান জানিয়ে মন্ত্রী বলেন, পলিথিন বন্ধ করার জন্য ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আমাদের সরকার আসার আগে প্রতি মাসে একটি করে খুন হতো। প্রতি মাসে কেউ না কেউ খুন হয়েছে, যার মূল কারণ ছিল অবৈধ ব্যবসা ও চাঁদাবাজি। আপনারা নিশ্চয়ই ভুলে যাননি। আমাদের সরকার ক্ষমতায় আসার পর আমরা এই হত্যা বন্ধ করেছি। আমরা চাঁদাবাজি বন্ধ করেছি। তারপরও কিছু কিছু আমাদের কানে আসে। আমি পরিষ্কার করে বলে দিতে চাই, যাঁরা চাঁদাবাজি করবেন, তাঁরা কারওয়ান বাজার ছেড়ে চলে যাবেন। কোনো চাঁদাবাজ কারওয়ান বাজারে থাকতে পারবে না।

স্বরাষ্ট্রমন্ত্রী আরও বলেন, কারওয়ান বাজার এখন আগের চেয়ে ভালো অবস্থায় আছে। সেই অবস্থা আমরা ধরে রাখতে সর্বাত্মক চেষ্টা চালিয়ে যাব। আমরা এখানে কোনো ধরনের চাঁদাবাজি, মাস্তানি হতে দেব না। আসন্ন ঈদ উপলক্ষে আমরা সবাই সজাগ থাকব। কারওয়ান বাজারে যেন ভালো পরিবেশ বজায় থাকে, এ আহ্বান রাখব ব্যবসায়ীদের প্রতি। যখনই কোনো চাঁদাবাজি হবে পুলিশকে জানাবেন। তাৎক্ষণিক ব্যবস্থা হবে। যে চাঁদাবাজি করবে, তার বিরুদ্ধে আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে। এই কথাটা বলার একটি কারণ আছে। গত দুই দিনে আমার বাসায় নানা ধরনের অভিযোগ আসছে। সেই অভিযোগের সূত্র ধরেই আমি এটা বলছি।

সাংবাদিক নিখোঁজের বিষয়ে আসাদুজ্জামান খান বলেন, মোহনা টেলিভিশনের একজন সাংবাদিক নিখোঁজ হয়েছেন। আমি সংশ্লিষ্ট ব্যক্তিদের সঙ্গে কথা বলেছি। আমরা আশা করি, তাঁকে উদ্ধার করতে পারব।

আপনার মন্তব্য

আলোচিত