মঙ্গলবার, ১০ ডিসেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৪ আগস্ট, ২০১৯ ১৮:৩৬

১২৫ টাকার ওডোমস ৫০০ টাকা, ৩ ফার্মেসি বন্ধ

১২৫ টাকার ওডোমস (মানবদেহে মশক প্রতিরোধী মলম) ৫০০ টাকা বিক্রি করায় অপরাধে ঢাকার তিনটি ফার্মেসিকে বন্ধ করে দিয়েছে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের কর্মকর্তা।

রোববার (৪ আগস্ট) রাজধানীর কলাবাগানের বিভিন্ন ফার্মেসিতে অভিযান চালিয়ে এ অনিয়ম পায় জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণের অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের বাজার তদারকি দল।

পরে অধিদপ্তরের উপ-পরিচালক মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ারের নেতৃত্বে এ অভিযানে অংশ নেন সহকারী পরিচালক আফরোজা রহমান, আব্দুল জব্বার মণ্ডলসহ অন্য কর্মকর্তারা।

জান যায়, ক্রেতা সেজে পণ্যটি তারা কিনতে গেলে দোকানী অতিরিক্ত মূল্য চান। তাদের ইচ্ছামত নির্ধারণ করা মূল্যে কিনে নেন মলমটি। এরপরই পুলিশসহ অভিযান চালানো হয়। এসময় দেশ ফার্মেসি, সুইস ফার্মেসি ও মাই ফার্মেসিতে ওষুধটি বেশি দামে বিক্রির প্রমাণ পাওয়ায় ফার্মেসিগুলো সাময়িকভাবে বন্ধ করে দেওয়া হয়।

এ বিষয়ে জানতে চাইলে মঞ্জুর মোহাম্মদ শাহরিয়ার বলেন, আমরা তিনটি ফার্মেসিতে বেশি দামে ওডোমস বিক্রি হতে দেখেছি। ১২৫ টাকায় ওডোমস কেউ কেউ ৩০০ থেকে ৫০০ টাকায়ও বিক্রি করছেন। এটা তো হতে পারে না। এছাড়া আমরা যখন ক্রেতা সেজে ওষুধ কিনেছি তখন ফার্মেসিগুলো আমাদের কোনো রসিদও দেয়নি। এটাও একটি অপরাধ।

দেশে একটি সমস্যা তৈরি হলেই কিছু ব্যবসায়ী পণ্যের দাম বাড়িয়ে দেন। এটা তো মানা যায় না। আপাতত ফার্মেসিগুলো বন্ধ করেছি। সোমবার ফার্মেসিগুলোর মালিকদের অফিসে ডেকেছি। জরিমানা তো হবেই, সঙ্গে এদের বিরুদ্ধে আর কী ব্যবস্থা নেওয়া যায় তা সিদ্ধান্ত হবে।

আপনার মন্তব্য

আলোচিত