রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

০৪ আগস্ট, ২০১৯ ২১:২৮

ডেঙ্গু জ্বরে ইডেন কলেজের ছাত্রীর মৃত্যু

ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ঢাকার ইডেন মহিলা কলেজের এক ছাত্রীর মৃত্যু হয়েছে। জাপান-বাংলাদেশ ফ্রেন্ডশিপ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় রোববার (৪ আগস্ট) বিকাল সাড়ে ৪টার দিকে শান্তা আক্তারের (২০) মৃত্যু হয় বলে হাসপাতালের জরুরি বিভাগে দায়িত্বরত একজন কর্মকর্তা জানিয়েছেন।

তিনি বলেন, ডেঙ্গুতে গুরুতর অসুস্থতা নিয়ে শনিবার এই হাসপাতালে ভর্তি হয়েছিলেন শান্তা। ইডেন কলেজের হিসাববিজ্ঞান বিভাগের দ্বিতীয় বর্ষের ছাত্রী শান্তা পরিবারের সাথে ঢাকার হাজারীবাগ এলাকায় থাকতেন বলে তার প্রাইভেট শিক্ষক আব্দুল্লাহ আল মামুন জানিয়েছেন।

তিনি বলেন, “শান্তা আমার কোচিংয়ে অ্যাকাউন্টিং পড়ত। হঠাৎ তার ডেঙ্গু ধরা পড়ল। এত দ্রুত সে চলে যাবে- আমরা ভাবতে পারছি না।”শান্তার বাবা ও ভাইও ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মহাখালীর বক্ষব্যাধি হাসপাতালে চিকিৎসাধীন বলে মামুন জানিয়েছেন। শান্তাদের বাড়ি গাজীপুরে।

এ বছর বর্ষা মৌসুমের শুরু থেকে ঢাকায় ডেঙ্গুর প্রকোপ দেখা দেওয়ার পর তা ক্রমশ বেড়েছে। গত দুই মাসে ডেঙ্গু আক্রান্ত হয়েছে ২৪ হাজারের বেশি মানুষ। ডেঙ্গুতে এখন পর্যন্ত ১৮ জনের মৃত্যুর তথ্য দিয়েছে স্বাস্থ্য অধিদপ্তর। তবে ঢাকাসহ দেশের বিভিন্ন সরকারি-বেসরকারি হাসপাতালের বরাত দিয়ে ডেঙ্গুতে অর্ধশতাধিক মানুষের মৃত্যুর তথ্য এসেছে গণমাধ্যমে।

রোববার সকালেই ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মারা গেছেন পুলিশের অতিরিক্ত মহাপরিদর্শক শাহাবুদ্দীন কোরেশীর স্ত্রী সৈয়দা আক্তার। ৫৪ বছর বয়সী এই নারী ঢাকার স্কয়ার হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

এদিকে রোববার সকাল ৮টা পর্যন্ত গত ২৪ ঘণ্টায় একদিনে সবচেয়ে বেশি সংখ্যক ১ হাজার ৮ শত ৭০ জন ডেঙ্গু রোগী দেশের বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন বলে স্বাস্থ্য অধিদপ্তর জানিয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত