সিলেটটুডে ডেস্ক

০৫ আগস্ট, ২০১৯ ১২:০০

সিঙ্গাপুর, আমেরিকা, মালয়েশিয়া সব দেশেই ডেঙ্গু হয়: স্বাস্থ্যমন্ত্রী

স্বাস্থ্যমন্ত্রী জাহিদ মালেক বলেছেন, সিঙ্গাপুর সবচেয়ে পরিষ্কার দেশ। সেখানেও ডেঙ্গু হয়। আমেরিকা, ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়াসহ বিশ্বের সকল দেশেই ডেঙ্গু হয়। কাজেই আতঙ্কিত হওয়ার কিছুই নেই। ডেঙ্গু মোকাবিলায় সবকিছুই নিয়ন্ত্রণে আছে।

তিনি অভিযোগ করে বলেছেন ডেঙ্গু নিয়েও দেশে ষড়যন্ত্র হচ্ছে। তিনি আরও বলেন, পৃথিবীর এমন কোনো দেশ নেই, যেখানে ডেঙ্গু নেই। খবর দ্যা ডেইলি স্টারের।

রোববার রাতে মানিকগঞ্জের গড়পাড়ায় জাতীয় শোক দিবস পালনের কর্মসূচি ও ডেঙ্গু জ্বর এবং সমসাময়িক বিষয় নিয়ে সচেতনতামূলক সভায় প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন।

স্বাস্থ্যমন্ত্রী বলেন, “ডেঙ্গু নিয়েও অনেক ষড়যন্ত্র হচ্ছে, ডেঙ্গু নিয়েও অনেক কথাবার্তা হচ্ছে। ডেঙ্গু আজকে বাংলাদেশে প্রথম নয়, চার-পাঁচ বছর হয়ে গেছে ডেঙ্গু বাংলাদেশে আছে। এবার প্রকোপটা বেশি। পৃথিবীর এমন কোনো দেশ নেই, যেখানে ডেঙ্গু নেই।’’

ঈদের সময় ডেঙ্গু সারাদেশে ছড়িয়ে পড়তে পারে, এমন আশঙ্কা জানিয়ে স্বাস্থ্যমন্ত্রী বলেন, “ডেঙ্গু যেহেতু ঢাকায় বেশি হয়েছে। এই ডেঙ্গু রোগীরা সারাদেশেই ছড়িয়ে দিতে পারে। অন্যান্য জেলায়ও ডেঙ্গু বাড়তে পারে। সেজন্য সমস্ত জেলা প্রশাসক, সিভিল সার্জনকে জানানো হয়েছে যেনো যথাযথ ব্যবস্থা গ্রহণ করেন।”

জাহিদ মালেক আরো বলেন, “সিঙ্গাপুর সবচেয়ে পরিষ্কার দেশ। সেখানেও ডেঙ্গু হয়। আমেরিকা, ভারত, ইন্দোনেশিয়া, মালয়েশিয়াসহ বিশ্বের সকল দেশেই ডেঙ্গু হয়। কাজেই আতঙ্কিত হওয়ার কিছুই নেই। ডেঙ্গু মোকাবিলায় সবকিছুই নিয়ন্ত্রণে আছে।”

তিনি আরও বলেন, হাসপাতালগুলো এখন রোগীতে ভরা আছে। আরো যদি রোগী হয়, হতেই পারেই- সে ব্যবস্থাও নেওয়া হয়েছে। একটি স্বাস্থ্য ব্যবস্থায় যতোটুকু করা প্রয়োজন সবটুকুই করা হয়েছে।

মানিকগঞ্জের জেলা প্রশাসক এস, এম ফেরদৌসের সভাপতিত্বে সচেতনতামূলক সভায় সংসদ সদস্য মমতাজ বেগমসহ জেলার পদস্থ কর্মকর্তা, জনপ্রতিনিধি ও নানা শ্রেণি-পেশার মানুষ উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত