সিলেটটুডে ডেস্ক

০৮ আগস্ট, ২০১৯ ২২:২২

ডেঙ্গু এলিট শ্রেণির একটি মশা : প্রতিমন্ত্রী

স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য

ডেঙ্গু এলিট শ্রেণির একটি মশা, এমনই মন্নতব্য করেছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় প্রতিমন্ত্রী স্বপন ভট্টাচার্য। তিনি বলেছেন, যে দেশ যত বেশি উন্নত হচ্ছে, সে দেশে তত বেশি রোগ-বালাইয়ের প্রভাব বৃদ্ধি পাচ্ছে। ডেঙ্গু এলিট শ্রেণির একটি মশা। এ মশা সিঙ্গাপুর, ব্যাংকক, কলকাতা শহরে দেখা যাচ্ছে। বাংলাদেশ উন্নত দেশ হতে যাচ্ছে। তাই এখন এ দেশে ডেঙ্গু এসেছে।

বৃহস্পতিবার সকালে গোপালগঞ্জের কোটালীপাড়া উপজেলায় বঙ্গবন্ধু দারিদ্র্যবিমোচন ও পল্লি উন্নয়ন একাডেমি (বাপার্ড) আয়োজিত ‘আমার গ্রাম আমার শহর’ বাস্তবায়নে করণীয় সেমিনারে প্রধান অতিথির বক্তব্যে প্রতিমন্ত্রী এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, মানুষের অর্থনৈতিক উন্নয়ন যত ঘটবে, ততই নানা রোগের আক্রমণ ঘটবে। দেশ যত উন্নত হবে, মানুষের সমস্যাও তত বাড়বে।

স্বপন ভট্টাচার্য বলেন, ‘প্রধানমন্ত্রী শেখ হাসিনা যেসব পদক্ষেপ নিচ্ছেন তার মধ্যে অন্যতম হলো বাংলাদেশের মানুষকে আত্মমর্যাদাশীল ও স্বনির্ভর জাতি হিসেবে গড়ে তোলা, যা বঙ্গবন্ধু চেয়েছিলেন। বঙ্গবন্ধুকে হত্যার পর দীর্ঘ ২১ বছর অপশাসন ও স্বৈরশাসন, স্বাধীনতাবিরোধীদের অত্যাচার ও নির্যাতন এবং তাদের তৈরি করা আইনের কারণে আমরা পিছিয়ে পড়েছিলাম। বঙ্গবন্ধুর কন্যা সেসব সংকট উতরে মুক্তিযুদ্ধের চেতনা ধারণ করে সোনার বাংলা, তথা গ্রামের মানুষের উন্নয়নে কাজ করে যাচ্ছেন।’

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন, বঙ্গবন্ধু দারিদ্র্যবিমোচন ও পল্লি উন্নয়ন একাডেমির (বাপার্ড) মহাপরিচালক শেখ মো. মনিরুজ্জামান। অনুষ্ঠানে আরও বক্তব্য দেন বাপার্ডের পরিচালক (প্রশাসন) আলমগীর হোসেন, প্রকল্প পরিচালক মাহামুদুন্নবী, কোটালীপাড়া উপজেলার চেয়ারম্যান বিমল কৃষ্ণ বিশ্বাস, উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এ হুমায়ন কবির, অতিরিক্ত পুলিশ সুপার (সদর সার্কেল) মোহাম্মদ ছানোয়ার হোসেন ও উপজেলা নির্বাহী অফিসার এস এম মাহফুজুর রহমান। সেমিনারে বিভিন্ন সরকারি দপ্তর ও বাপার্ডের কর্মকর্তারা অংশ নেন।

আপনার মন্তব্য

আলোচিত