সিলেটটুডে ডেস্ক

১১ আগস্ট, ২০১৯ ১৯:২০

ডেঙ্গুতে ময়মনসিংহ-নোয়াখালীতে দুই জনের মৃত্যু

মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ময়মনসিংহ ও নোয়াখালীতে দুই জনের মৃত্যু হয়েছে।

রোববার ভোর সোয়া ৬টার দিকে নোয়াখালীর সদর হাসপাতালে আমির হোসেন (৬০) ও একইদিন বেলা ১১টার দিকে ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে ফরহাদ হোসেনের মৃত্যু হয়।

নোয়াখালীর সদর হাসপাতালের আবাসিক মেডিকেল অফিসার (আরএমও) সৈয়দ মহিউদ্দিন আবদুল আজিম ও ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার ঘটনা দুটির সত্যতা নিশ্চিত করেন।

আমির হোসেন বাড়ি লক্ষ্মীপুর জেলার দত্তপাড়া এলাকায়। একটি বেসরকারি প্রতিষ্ঠানে তিনি চাকরি করতেন। ঢাকায় থাকা অবস্থায় এক সপ্তাহ আগে ডেঙ্গু ধরা পড়লে তিনি গ্রামের বাড়িতে চলে যান বলে জানান ডা. মহিউদ্দিন।

বাড়ি যাওয়ার পর অবস্থার অবনতি হলে শনিবার আমিরকে পাশের জেলা নোয়াখালীর বেগমগঞ্জ উপজেলায় একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করেন স্বজনরা। তখন তার জ্বরের সঙ্গে পেটব্যথা ও ডায়রিয়া ছিল।

শারীরিক অবস্থার আরও অবনতি হলে শনিবার রাত ১টার দিকে আমিরকে নোয়াখালী জেনারেল হাসপাতালে ভর্তির করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় তার মৃত্যু হয়।

এদিকে ময়মনসিংহে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে মৃত্যু হওয়া ফরহাদ হোসেন কিশোরগঞ্জ জেলার ইটনা উপজেলার বড়বাড়ি গ্রামের ফেরদৌস আলীর ছেলে। তিনি ইটনা ডিগ্রি কলেজের ছাত্র ছিলেন।

হাসপাতালের উপ-পরিচালক লক্ষ্মী নারায়ণ মজুমদার বলেন, “ডেঙ্গুতে আক্রান্ত ফরহাদ শুক্রবার রাতে হাসপাতালে ভর্তি হন। শরীরের বিভিন্ন অঙ্গ অকার্যকর হয়ে যাওয়ায় দ্রুত তার মৃত্যু হয়।”

আপনার মন্তব্য

আলোচিত