সিলেটটুডে ডেস্ক

১৯ আগস্ট, ২০১৯ ১৪:১৬

সিলেটসহ রেলের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিতে হাই কোর্টের রুল

রেলওয়ের পূর্বাঞ্চলের নিরাপত্তা নিশ্চিত করতে কেন নির্দেশ দেওয়া হবে না এবং একইসঙ্গে নিরাপত্তা নিশ্চিতে সরকারের সংশ্লিষ্টদের নিষ্ক্রিয়তা কেন অবৈধ হবে না তা জানতে চেয়েছেন হাই কোর্ট।

সোমবার (১৯ আগস্ট) এ সংক্রান্ত এক রিট আবেদনের শুনানি শেষে বিচারপতি মঈনুল ইসলাম চৌধুরী ও বিচারপতি আশরাফুল কামালের সমন্বয়ে গঠিত হাই কোর্ট বেঞ্চ এ আদেশ দেন।

রিটের পক্ষে শুনানি করেন আইনজীবী তাজুল ইসলাম।

আইনজীবী তাজুল ইসলাম সাংবাদিকদের বলেন, রেলওয়ের পূর্বাঞ্চলে ২৩ জুনসহ বিভিন্ন সময়ে দুর্ঘটনা ঘটলে ও সরকারের সংশ্লিষ্টদের পক্ষ থেকে কোনো পদক্ষেপ নেওয়া হয়নি।

এ ছাড়া মৌলভীবাজারের কুলাউড়ার বরমচালের বড়ছড়া সেতুতে ২৩ জুন ট্রেন দুর্ঘটনার বিষয়ে কী পদক্ষেপ নেওয়া হয়েছে তা জানতে চেয়েছেন আদালত। রেলওয়ের মহাপরিচালককে আগামী ২৪ অক্টোবরের মধ্যে এ বিষয়ে প্রতিবেদন আকারে আদালতকে জানাতে বলা হয়েছে।

এর আগে ১০ জুলাই সুপ্রিম কোর্টের আইনজীবী ফয়েজ উদ্দিন আহমেদ এ বিষয়ে রিট দায়ের করেন।

প্রসঙ্গত, ২৩ জুন রাত সাড়ে ১১টার দিকে ঢাকগামী রেল আন্তঃনগর উপবন এক্সপ্রেস বরমচাল স্টেশন অতিক্রম করে কুলাউড়া আসার পথে রেলপথের একটি কালভার্ট ভেঙে পেছনের কয়েকটি যাত্রীবাহী বগি খালে পড়ে যায়। ঘটনার পর থেকে সিলেটের সঙ্গে সারাদেশের রেল যোগাযোগ বন্ধ হয়ে পড়ে। এ দুর্ঘটনায় পাঁচজন নিহত হন। নিহত ব্যক্তিদের মধ্যে তিনজন নারী, বাকি দুজন পুরুষ। আহত হন শতাধিক যাত্রী।

আপনার মন্তব্য

আলোচিত