নিজস্ব প্রতিবেদক

২০ আগস্ট, ২০১৯ ২০:১৩

সিলেটে ২৪ ঘণ্টায় বেড়েছে ডেঙ্গুতে আক্রান্তের সংখ্যা

গত ২৪ ঘণ্টায় সিলেট বিভাগে মশাবাহিত রোগ ডেঙ্গুতে আক্রান্ত রোগীর সংখ্যা বেড়েছে। সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত সিলেটে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে ১৮ জন রোগী বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর আগের ২৪ ঘণ্টায় সিলেটে ভর্তি হয়েছিলেন ১৫ জন রোগী। স্বাস্থ্য অধিদপ্তরের হেলথ ইমার্জেন্সি অপারেশন সেন্টার ও কন্ট্রোল রুমের সর্বশেষ তথ্য থেকে এ সংখ্যা জানা যায়।

এছাড়া সারাদেশে সোমবার সকাল ৮টা থেকে মঙ্গলবার সকাল ৮টা পর্যন্ত নতুন করে ১ হাজার ৫৭২ জন ডেঙ্গু নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছেন। তার আগের ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছিলেন ১ হাজার ৭৬০ জন।

স্বাস্থ্য অধিদপ্তরের তথ্য অনুযায়ী, বছরের শুরু থেকে মঙ্গলবার পর্যন্ত সব মিলিয়ে ৫৬ হাজার ৩৬৯ জন ডেঙ্গু নিয়ে বিভিন্ন হাসপাতালে ভর্তি হয়েছেন। এর মধ্যে কেবল অগাস্ট মাসের ১৯ দিনেই ভর্তি হয়েছেন ৩৭ হাজার ৯০৮ জন। যারা হাসপাতালে ভর্তি না হয়ে বাসায় চিকিৎসা নিয়েছেন, তাতের তথ্য সরকারের পরিসংখ্যানে আসেনি।

এদিকে নিয়ন্ত্রণকক্ষের তথ্য অনুযায়ী, গত ২৪ ঘণ্টায় শুধু রাজধানীতে ৭৫০ জন নতুন ডেঙ্গু রোগী হাসপাতালে ভর্তি হয়েছেন।

রাজধানী বাদে ঢাকা বিভাগে ২১৮ জন, বরিশাল বিভাগে ১৩৫ জন, চট্টগ্রাম বিভাগে ১৩০ জন, খুলনা বিভাগে ১৪৪ জন, রাজশাহী বিভাগে ৮৬ জন, ময়মনসিংহ বিভাগে ৪৭ জন, রংপুর বিভাগে ৪৪ জন এবং সিলেট বিভাগে ১৮ জন নতুন ডেঙ্গু রোগী ভর্তি হয়েছেন হাসপাতালে।

এদিকে সরকারের স্বাস্থ্য অধিদপ্তর তাদের ‘ডেথ রিভিউ’ প্রক্রিয়া শেষ করে এ পর্যন্ত ৪০ জনের ডেঙ্গুতে মৃত্যুর খবর নিশ্চিত করেছে।

তবে বিভিন্ন গণমাধ্যম, হাসপাতাল ও জেলার চিকিৎসকদের কাছ থেকে অন্তত ১৭৩ জনের মৃত্যুর তথ্য পাওয়া গেছে ।

আপনার মন্তব্য

আলোচিত