সিলেটটুডে ডেস্ক

২১ আগস্ট, ২০১৯ ১৭:২৭

আমার এমপি ডটকমের ডিজিটাল ওয়ার্কশপ সম্পন্ন

‘Digital Literacy For Everyone’এই শিরোনামে স্বেচ্ছাসেবী সামাজিক সংস্থা ও সংসদ সদস্যদের সাথে সামাজিক যোগাযোগের সহজ মাধ্যম ‘আমার এমপি ডটকম’র ওয়ার্কশপ সম্পন্ন হয়েছে।

সোমবার (১৯ আগস্ট) সন্ধ্যা ৬টা থেকে রাত ১০টা পর্যন্ত ঢাকা বিশ্ব সাহিত্য কেন্দ্র মিলনায়তনে এ ওয়ার্কশপ অনুষ্ঠিত হয়।

আমার এমপি ডটকমের ফাউন্ডার ইঞ্জিনিয়ার সুশান্ত দাস গুপ্ত’র সভাপতিত্বে ওয়ার্কশপে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে বক্তব্য দেন তথ্য মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ডা. মো. মুরাদ হাসান।

বিশেষ অতিথি ছিলেন শিক্ষা মন্ত্রণালয়ের মাননীয় প্রতিমন্ত্রী ব্যারিস্টার মহিবুল হাসান চৌধুরী নওফেল। বিশেষ বক্তা হিসেবে বক্তব্য দেন আইসিটি ডিভিশন আইডিয়া প্রজেক্টের প্রকল্প পরিচালক ও জয়েন্ট সেক্রেটারি সৈয়দ মজিবুল হক, জাতিসংঘ উন্নয়ন সংস্থা পার্টনারশিপ ফর এ টলারেন্ট ইনক্লুসিভ বাংলাদেশ এর প্রজেক্ট অফিসার সিদ্ধার্থ গোস্বামী।

অনুষ্ঠান সঞ্চালনা করেন আমার এমপি’র ভলান্টিয়ার মারজাহান জিদনী ও পাবনা ৫ আসনের অ্যাম্বাসেডর জাহিদ হাসান ইমন।

ওয়ার্কশপের বিশেষ পর্বে তথ্য যাচাইয়ের ৬টি উপায় শীর্ষক একটি কারিগরি পত্র উপস্থাপন করেন জাতিসংঘ উন্নয়ন সংস্থা থেকে আগত অতিথিবৃন্দ।

আমার এমপির অ্যাম্বাসেডর, ভলান্টিয়ার এবং শুভাকাঙ্ক্ষীদের নিয়ে আয়োজিত ওয়ার্কশপে অনলাইন ভিত্তিক উদ্যোক্তা, মার্কেটার, শিক্ষিত নারী-পুরুষ ও শিক্ষার্থীদের উদ্দেশ্যে ফেইসবুক, টুইটার, ইউটিউব, ওয়ার্ল্ড ওয়াইড ওয়েব, গুগল সার্চ, লিংকডিন, ই-মেইল হোয়াটসঅ্যাপস, ইন্ট্রাগ্রামসহ অনলাইন ভিত্তিক ডিজিটাল ব্যবহার ও এর গুরুত্ব সম্পর্কে আলোচনা করেন দেশের খ্যাতিমান বিভিন্ন ইউনিটের ডিজিটাল মিডিয়ার ব্যক্তিবর্গ।

ওয়ার্কশপের শুরুতেই স্বাগত বক্তব্য দেন আমার এমপির ফাউন্ডার ইঞ্জিনিয়ার সুশান্ত দাস গুপ্ত। শুভেচ্ছা বক্তব্য দেন ভোলা ৩ আসনের অ্যাম্বাসেডর নজরুল ইসলাম শুভরাজ, পাবনা ৫ আসনের অ্যাম্বাসেডর জাহিদ হাসান ইমন ও ভোলা ২ আসনের সাবেক অ্যাম্বাসেডর শফিকুল গণি আসিফ।

ওয়ার্কশপে হবিগঞ্জ ২ আসনের অ্যাম্বাসেডর রায়হান উদ্দিন সুমনসহ সারা দেশ থেকে প্রায় ৫০জনের মতো অ্যাম্বাসেডর ও ভলান্টিয়ারগণ উপস্থিত ছিলেন।


আপনার মন্তব্য

আলোচিত