সিলেটটুডে ডেস্ক

২৫ আগস্ট, ২০১৯ ১৬:৪৪

আপত্তিকর ভিডিও প্রকাশ: জামালপুরের ডিসিকে প্রত্যাহার

নারী অফিস সহকারীর সঙ্গে আপত্তিকর ভিডিও ভাইরালের ঘটনায় জামালপুরের জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে প্রত্যাহার করা হয়েছে।  তাকে জামালপুর থেকে বদলি করে ‘বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা’ (ওএসডি) হিসেবে পাঠানো হয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়ে।

রোববার (২৫ আগস্ট) এ বিষয়ে জনপ্রশাসন মন্ত্রণালয় থেকে একটি প্রজ্ঞাপন জারি হয়।

মন্ত্রণালয়ের উপসচিব এবিএম ইফতেখারুল ইসলাম খন্দকার স্বাক্ষরিত প্রজ্ঞাপনে জামালপুরের জেলা প্রশাসক আহমেদ কবীরকে ওএসডি করে জনপ্রশাসন মন্ত্রণালয়ে সংযুক্ত করার কথা উল্লেখ করা হয়।

একই মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব কে. এম. আল-আমীন স্বাক্ষরিত পৃথক প্রজ্ঞাপনে পরিকল্পনামন্ত্রীর একান্ত সচিব মো. এনামুল হককে জামালপুরের নতুন জেলা প্রশাসক হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

এর আগে শনিবার রাতে জেলা প্রশাসক (ডিসি) আহমেদ কবীরকে বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওএসডি) করার সিদ্ধান্ত নেওয়ার কথা সাংবাদিকদের জানান জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন। নারীর সঙ্গে অন্তরঙ্গ ভিডিও ছড়িয়ে পড়ার ঘটনার পরিপ্রেক্ষিতে তার বিরুদ্ধে এ ব্যবস্থা নেওয়ার সিদ্ধান্ত নেয় জনপ্রশাসন মন্ত্রণালয়।

সম্প্রতি সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে চার মিনিট ৫৮ সেকেন্ড ও ২৪ মিনিট ৫৮ সেকেন্ডের দুটি ভিডিও ছড়িয়ে পড়ে, যাতে জামালপুরের ডিসি আহমেদ কবীরকে এক নারীর সঙ্গে অন্তরঙ্গ অবস্থায় দেখা যায়। ভিডিও প্রকাশের পর থেকেই বিষয়টি নিয়ে তোলপাড় চলছে। তবে জেলা প্রশাসক ঘটনাটি অস্বীকার করে নিজেকে নির্দোষ দাবি করেছেন।

গত বৃহস্পতিবার রাতে খন্দকার সোহেল আহমেদ নামের একটি ফেসবুক আইডি থেকে জেলা প্রশাসকের আপত্তিকর ভিডিওটি পোস্ট করা হয়। তবে শুক্রবার সকাল থেকে ওই আইডিতে ভিডিওটি খুঁজে পাওয়া যায়নি। কিন্তু তার আগেই তা ভাইরাল হয়।

আপনার মন্তব্য

আলোচিত