সিলেটটুডে ডেস্ক

০২ সেপ্টেম্বর, ২০১৯ ১৯:৪৬

কালাম ওএসডি, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব

শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মাহবুব আলম তালুকদার

কক্সবাজারে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার হলেন যুগ্মসচিব মাহবুব আলম তালুকদার। সোমবার সরকার এই সিদ্ধান্তের কথা জানায়।

এদিকে, শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনারের দায়িত্ব পালন করা অতিরিক্ত সচিব মোহাম্মদ আবুল কালামকে ওএসডি (বিশেষ ভারপ্রাপ্ত কর্মকর্তা) করে বস্ত্র ও পাট মন্ত্রণালয়ে সংযুক্ত করার আদেশ দিয়েছে জনপ্রশাসন মন্ত্রণালয়। এতে বলা হয়, ৫ সেপ্টেম্বরের মধ্যে মোহাম্মদ আবুল কালামকে বদলিকৃত কর্মস্থলে যোগদান করতে হবে। অন্যথায় ওইদিন অপরাহ্ণে তাকে তাৎক্ষণিক অবমুক্ত (স্ট্যান্ড রিলিজ) হিসেবে গণ্য হবে।

আলাদা আদেশে দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তরের পরিচালক মো. মাহবুব আলম তালুকদারকে ৫ সেপ্টেম্বরের মধ্যে কক্সবাজারে শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার পদে যোগ দিতে বলা হয়েছে।

এদিকে রোহিঙ্গা ক্যাম্পে নিয়োজিত আরও দুইজন ইনচার্জ (সিআইসি) ও একজন সহকারী ক্যাম্প ইনচার্জকে বদলি করা হয়েছে। এর মধ্যে উখিয়ার কুতুপালং ৪ ও ৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ উপ-সচিব শামীমুল হক পাভেলকে বাণিজ্য মন্ত্রণালয়ের একটি রপ্তানি প্রকল্পের উপ-পরিচালক, টেকনাফের নয়াপাড়া ১৪ ও ১৫ নম্বর ক্যাম্পের ইনচার্জ সিনিয়র সহকারী সচিব আব্দুল ওয়াহাব রাশেদকে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের উপ-আনুষ্ঠানিক শিক্ষা ব্যুরোর আওতাধীন মৌলিক স্বাক্ষরতা প্রকল্পের উপ-পরিচালক হিসেবে বদলি করা হয়েছে। এছাড়াও সহকারী সিআইসি জাহাঙ্গীর আলমকে জনপ্রশাসন মন্ত্রণালয়ে বদলি করা হয়েছে।

সংশ্লিষ্ট সূত্র জানায়, গত ২৫ আগস্ট শরণার্থী শিবিরে রোহিঙ্গাদের সমাবেশের অনুমতি দেওয়ার বিষয়ে নানামুখী সমালোচনার সময়ে জনপ্রশাসন এই বদলির সিদ্ধান্তের কথা জানায়। তবে কক্সবাজারের অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মো. শামসুদ্দোজা নয়ন বলেন, নিয়মিত কার্যক্রমের অংশ হিসেবেই তাদের বদলি হয়েছে। আগেও তিনমাস পরপর ক্যাম্প ইনচার্জদের বদলি করা হয়েছে।

আপনার মন্তব্য

আলোচিত