নিজস্ব প্রতিবেদক

০৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৪:১৯

সিলেট গণজাগরণ মঞ্চের সংগঠকের বাড়িতে হামলা

সিলেট গণজাগরণ মঞ্চের অন্যতম সংগঠক ও এক্টিভিস্ট শুভ ধর-এর বাড়িতে হামলার ঘটনা ঘটেছে।

শুক্রবার (৬ সেপ্টেম্বর) রাত সাড়ে ৮ টার দিকে সিলেটের বালাগঞ্জ উপজেলার গৌরীনাথপুর গ্রামে এ ঘটনা ঘটে। শুভ ধর-এর পরিবারের সদস্যরা এই গ্রামের স্থায়ী বাসিন্দ।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা যায়, দেশীয় অস্ত্র নিয়ে আনুমানিক ৮০-৯০ জন দুর্বৃত্ত এই হামলায় অংশ নেয়। এসময় তারা "আল্লাহ আকবার" এবং "নাস্তিক হঠাও" বলে স্লোগান দিতে থাকে।

জুম্মার নামাজের পর থেকেই এলাকায় থমথমে পরিস্থিতি বিরাজ করছে জানিয়ে একই গ্রামের বাসিন্দা নীলমণি ধর বলেন, দুপুরে জুম্মার নামাজ থেকে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়া হয় শুভকে। সে গণজাগরণ মঞ্চের সংগঠক এবং নানা প্রগতিশীল আন্দোলনের সাথে সম্পৃক্ত হওয়ায় কারণেই এমনটি হয়েছে বলে জানিয়েছেন তিনি।

তিনি আরও বলেন, শুভ ধর-এর দেওয়া একটি ফেসবুক স্ট্যাটাসকে কেন্দ্র করে গত সোমবার (২ সেপ্টেম্বর) গ্রামে একটি সালিস বসে। সালিসে তাকে গ্রাম ছাড়া এবং ত্যাজ্য পুত্র করার আদেশ হয়। যা কোনভাবেই মেনে নেওয়া যায় না।

শুভ ধর-এর বাবা বিজন কুমার ধর বলেন, আমার ছেলেকে ওরা মেরে ফেলতে চাচ্ছে। দয়া করে ওকে বাঁচান আপনারা। এর আগেও ওকে হত্যার চেষ্টা চালিয়েছে মৌলবাদী গুষ্টি।

এ ঘটনার তীব্র নিন্দা জানিয়ে সিলেট গণজাগরণ মঞ্চের মুখপাত্র দেবাশীষ দেবু বলেন, শুভর উপর এর আগেও কয়েকবার হামলা হয়েছে। গত ৩০ আগস্ট দুর্বৃত্তরা চাপাতি সহকারে তার উপর হামলা চালিয়েছিল। কিন্তু এইসব ঘটনায় যথারীতি পুলিশ হামলাকারীদের গ্রেপ্তারের বিষয়ে কোন পদক্ষেপই নিচ্ছে না বলে দেখা গেছে। সিলেট সহ সারা দেশেই বেশ কয়েকজন ব্লগার ও মুক্তমনা লেখকদের খুন করেছে মৌলবাদী গুষ্টি। কিন্তু সেসব ঘটনারও বিচার শুধু দীর্ঘ হচ্ছে। এরকম পরিস্থিতি চলতে থাকলে বাংলাদেশে চরম সাম্প্রদায়িক গুষ্টি আরও ভয়ঙ্কর হয়ে উঠবে।

তিনি আরো বলেন, আক্রান্ত এই পরিবারের নিরাপত্তা নিশ্চিত করে অনতিবিলম্বে হামলাকারীদের চিহ্নিত ও আইনের আওয়াত নিয়ে আসা হোক।

এ বিষয়ে বালাগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) গাজী আতাউর রহমানের সাথে যোগাযোগ করা হলে তিনি বলেন, হামলার বিসয়ে শুনেছি। বিষয়টি খোঁজ নিয়ে দেখা হচ্ছে।

আপনার মন্তব্য

আলোচিত