সিলেটটুডে ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০১৯ ১৮:৩৫

উখিয়ায় মাটির নিচে মিলল অস্ত্র, সামরিক পোশাক

কক্সবাজারের  উখিয়ার গহীন অরণ্য থেকে এবার উদ্ধার হল  দেশীয় অস্ত্র, গোলাবারুদসহ সামরিক পোশাক। শুক্রবার রাত সাড়ে ৮ টার দিকে হলদিয়া পালং ইউনিয়নের উত্তর বড়বিলের অরণ্যে অভিযান চালিয়ে এসব উদ্ধার করে পুলিশ।

উখিয়া থানার ওসি আবুল মনসুর জানান, উপজেলার দুর্গম এলাকা হলদিয়া ইউনিয়নের বড়বিল গ্রামটি সন্ত্রাসীদের আস্তানা হিসেবে খ্যাত। বিশেষত এলাকাটি পার্বত্য অঞ্চলের কাছাকাছি হওয়ায় পাহাড়ের কিছু সন্ত্রাসী গ্রুপের সদস্যদের তৎপরতা রয়েছে এ গ্রামে।

জানা গেছে, স্থানীয়দের দেওয়া গোপন তথ্যের ভিত্তিতে ওসির নেতৃত্বে এসআই মুর্শেদ, এএসআই শামীমসহ  একদল পুলিশ হলদিয়া উত্তর বড়বিল এলাকায় অভিযানে যান।

অভিযানের সময় তারা বাঁশঝাড়ের মধ্যে মাটিতে পুঁতে রাখা অস্ত্র-গোলা ও অন্যান্য সামগ্রী দেখতে পান। এর মধ্যে রয়েছে, ৪টি করে দেশীয় অস্ত্র ও রাইফেলের কার্তুজ এবং ২টি দেশীয় অস্ত্রের কার্তুজ। এছাড়া আনসারের পোশাক ৩ সেট, সামরিক বাহিনীর পোশাক ২ সেট ও  ৪টি আনসার ক্যাপসহ কয়েক জোড়া জুতো ও মোজাও পাওয়া যায় সেখানে।

এ প্রসঙ্গে ওসি জানালেন, পুলিশ এ অঞ্চলের সন্ত্রাসীদের আটক করার জোর চেষ্টা চালাচ্ছে। তবে অস্ত্র ও অন্যান্য সরঞ্জামাদি উদ্ধারের ঘটনায় জড়িত সন্দেহে এখনও কাউকে আটক করা সম্ভব হয়নি।

নাম প্রকাশ না করার শর্তে উত্তর বড়বিল এলাকার কয়েকজন বাসিন্দা জানান, কয়েক মাস ধরে কিছু অপরিচিত লোক রাতের আঁধারে এলাকার পাহাড়ি জনপদে এবং পাশের পার্বত্য এলাকাগুলোতে আসা-যাওয়া করছে। তাদের ধারণা, এসব অস্ত্র, গোলা-বারুদ ও সরঞ্জামাদি তাদেরই হতে পারে।

আপনার মন্তব্য

আলোচিত