সিলেটটুডে ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০১৯ ২০:০০

রোহিঙ্গাদের কাছে সিমকার্ড বিক্রি করলে কঠোর ব্যবস্থা

বাংলাদেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ রোহিঙ্গাদের মোবাইল সুবিধা বন্ধে ব্যবস্থা নিতে মোবাইল অপারেটরদের নির্দেশনা দেয়ার ৫ পাঁচদিনের মাথায় রোহিঙ্গাদের কাছে সিমকার্ড বিক্রিতে সতর্ক করেছে কক্সবাজারের উখিয়া উপজেলা প্রশাসন।

শনিবার (৭ সেপ্টেম্বর) বিকেলে উপজেলা প্রশাসন মোবাইল অপারেটরদের প্রতিনিধি, ডিলার ও স্থানীয় সিমকার্ড ব্যবসায়ীদের সঙ্গে নিয়ে এক জরুরি বৈঠকে বসেন। বৈঠকে রোহিঙ্গাদের কাছে সিমকার্ড বিক্রিতে এ সতর্কতা জারি করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী। একই সাথে এ বিষয়ে শীঘ্রই অভিযান চলবে বলেও জানানো হয় বৈঠকে।

বৈঠকে উপজেলা নির্বাহী কর্মকর্তা নিকারুজ্জামান চৌধুরী বলেন, “রোহিঙ্গাদের কাছে কোন অবস্থাতেই সিম বিক্রি করা যাবে না। যদি কোন এলাকা থেকে সিম এনে ব্যবসায়ীরা বিক্রি করেন তাহলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে। এ বিষয়ে রোহিঙ্গা ক্যাম্পভিত্তিক দোকানগুলোতে অচিরেই অভিযান চালানো হবে।”

এ সময় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উখিয়া প্রেসক্লাবের সভাপতি সরওয়ার আলম শাহীন, সাবেক সভাপতি রফিকুল ইসলাম, উখিয়া থানার এস আই ফারুক আহমদ প্রমুখ।

প্রসঙ্গত, এর আগে গত ২ সেপ্টেম্বর রাষ্ট্রীয় নিরাপত্তা ও গুরুত্ব বিবেচনা, আইন শৃঙ্খলা রক্ষা ও জন সুরক্ষার স্বার্থে রোহিঙ্গা জনগোষ্ঠী যেন কোনরকম মোবাইল সুবিধা না পায়, সেজন্য আগে মোবাইল অপারেটরদের নির্দেশনা দেয়া হয়েছিল বাংলাদেশের টেলিযোগাযোগ নিয়ন্ত্রণ কর্তৃপক্ষ (বিটিআরসি) এর পক্ষ থেকে।

আপনার মন্তব্য

আলোচিত