সিলেটটুডে ডেস্ক

১৯ সেপ্টেম্বর, ২০১৯ ০৪:৪৮

ঢাকার ৪ ক্যাসিনোতে র‍্যাবের অভিযান, ১৮২ জনের কারাদণ্ড

রাজধানীর বিভিন্ন এলাকায় ৪টি ক্যাসিনোতে সাঁড়াশি অভিযান চালিয়েছে র‍্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‍্যাব)। এ সময় ঢাকা মহানগর দক্ষিণ যুবলীগের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভুঁইয়াকে অস্ত্রসহ গ্রেপ্তার করা হয়। খালেদসহ রাজনৈতিক নেতাকর্মীদের ছত্রছায়ায় পরিচালনাধীন একাধিক ক্যাসিনো সিলগালা করে দেওয়া হয়েছে।

বুধবার পরিচালিত এইসব অভিযানে মোট ১৮২ জনকে আটকের পর বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছেন র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়া জব্দ করা হয়েছে বিপুল অংকের টাকা, মদ ও বিয়ারসহ জুয়া খেলার বিভিন্ন সরঞ্জাম।

অভিযানে সিলগালা করে দেওয়া ক্যাসিনোগুলো হলো- ফকিরাপুলের ‘ইয়ংমেন্স ক্লাব’ ক্যাসিনো, বনানীর ‘গোল্ডেন ঢাকা বাংলাদেশ’ ক্যাসিনো, গুলিস্তানের ‘বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্র’ ক্যাসিনো এবং মতিঝিলের আরামবাগে ‘ঢাকা ওয়ান্ডার্স ক্লাব’ ক্যাসিনো।

বুধবার বিকেল থেকে পরিচালিত র‍্যাবের এই অভিযান চলে মধ্যরাত পর্যন্ত। ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাবে ‘ক্যাসিনো’ চালানোর অভিযোগে যুবলীগের ঢাকা মহানগর দক্ষিণের সাংগঠনিক সম্পাদক খালেদ মাহমুদ ভূঁইয়াকে আটক করে র‍্যাব। এর আগে ফকিরাপুল ইয়ংমেন্স ক্লাবে অভিযান চালানো হয়।

ইয়ংমেন্স ক্লাবে আটক করা ১৪২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দিয়েছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এদের মধ্যে ৩১ জনকে ১ বছর করে কারাদণ্ড দেওয়া হয়েছে। এদের ১৬ জন ক্যাসিনোর কর্মী। বাকিদের ছয় মাস করে কারাদণ্ড দিয়েছে র‍্যাব। অভিযানে ২৪ লাখ ৩৯ হাজার টাকা ও বিপুল পরিমাণ মদ, বিয়ার ও ইয়াবা জব্দ করা হয়। ক্যাসিনোটি সিলগালা করে দেওয়া হয়েছে।

ইয়ংমেন্স ক্লাবের পাশে ঢাকা ওয়ান্ডার্স ক্লাবেও অভিযান পরিচালনা করে র‍্যাব। ক্লাবটি ঢাকা দক্ষিণ সিটির ৯ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর মোমিনুল হক সাঈদ পরিচালনা করেন। তার সহযোগী ৯ নম্বর ওয়ার্ডের যুবলীগ সভাপতি মোল্লা কাউসার। এখানে জুয়ার বোর্ড রয়েছে ১২টি। এখান থেকে মদ, বিয়ার ও বিপুল অংকের টাকা উদ্ধার করা হয়।

র‍্যাব-৩ এর এএসপি মো. বেলায়েত হোসেন বলেন, ‘জুয়া খেলার নগদ টাকা ১০ লাখ, মদের বোতল, তাস উদ্ধার করা হয়েছে। এছাড়া স্বর্ণের আংটি, চেইন পাওয়া গেছে। যা জুয়ায় ব্যবহৃত হতো।’

একই সময়ে রাজধানীর গুলিস্তানের বাংলাদেশ মুক্তিযোদ্ধা সংসদ ক্রীড়া চক্রে অভিযান র‍্যাবের অভিযানে জুয়ার বোর্ডসহ মাদকদ্রব্য পাওয়ার কথা জানায় র‍্যাব। ক্লাবটি থেকে ৩৯ জনকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে। র‍্যাব-৩ অধিনায়ক শাফিউল্যাহ বুলবুল এ তথ্য নিশ্চিত করেছেন। র‍্যাব জানিয়েছে, মুক্তিযোদ্ধা ক্রীড়া চক্র ক্লাব থেকে ৩ লাখ ৩৯ হাজার টাকা, কষ্টিপাথর, মদ ও বিয়ার উদ্ধার করা হয়েছে। ক্লাবটিতে থাকা ৭টি জুয়ার বোর্ডের মধ্যে দুটি ভিআইপিদের সংরক্ষিত ছিল।

একই দিনে বনানীর আহম্মেদ টাওয়ারের ‘গোল্ডেন ঢাকা বাংলাদেশ’ নামক ক্যাসিনোতে অভিযান চালিয়েছে র‍্যাব-১। অভিযানের খবর পেয়ে ক্যাসিনোর লোকজন পালিয়ে গেছে বলে জানিয়েছেন র‍্যাব-১ এর অধিনায়ক লে. কর্নেল মো. সারোয়ার বিন কাশেম। তিনি বলেন, অভিযানের সময় ক্যাসিনোর ভেতর থেকে বিপুল পরিমাণ জুয়া খেলার সামগ্রী পাওয়া গেছে। ক্যাসিনোটি সিলগালা করে দেওয়া হয়েছে। এই ক্যাসিনোটির মালিককে খোঁজা হচ্ছে বলে র‍্যাব কর্মকর্তা জানিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত