শিব্বীর আহমেদ, নিউ ইয়র্ক

১৭ অক্টোবর, ২০১৯ ১২:১২

বাংলাদেশে আসছেন নিউ ইয়র্কের ৫ জন ষ্টেট সিনেটর

‘গুডউইল ভিজিট’-এ বাংলাদেশ সফরে আসছেন নিউ ইয়র্কের ৫ জন ষ্টেট সিনেটর। আগামী ১৮ অক্টোবর শুক্রবার তারা বাংলাদেশের উদ্দেশ্যে নিউ ইয়র্ক ত্যাগ করবেন বলে জানা গেছে। তারা বাংলাদেশে এক সপ্তাহের মতো অবস্থান করবেন।

বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিথি হিসেবে ষ্টেট সিনেটরগণ সফরকালে জাতীয় সংসদ ভবন পরিদর্শন ও জাতীয় সংসদের স্পিকারের সাথে সৌজন্য সাক্ষাৎ ছাড়াও ঢাকার বিভিন্ন গুরুত্বপূর্ণ স্থান বিশেষ করে পর্যটন জেলা কক্সবাজার ও সিলেট সহ বিভিন্ন স্থান ভিজিট করবেন বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে। এছাড়াও তারা মতবিনিময় হবে বাংলাদেশের পররাষ্ট্র মন্ত্রণালয়েও।

জানা গেছে, নিউ ইয়র্কের বাংলাদেশি কমিউনিটি বিশেষ করে ব্রঙ্কসবাসী বাংলাদেশিদের কাছে ‘লুইস ভাই’ হিসেবে পরিচিত ষ্টেট সিনেটর লুইস সেপুলভেদার নেতৃত্বে বাংলাদেশ সফরকারী অন্যান্য সিনেটরগণ হচ্ছেন- ষ্টেট সিনেটর জেমস স্কুফিস, ষ্টেট সিনেটর লিরয় কমরি ও ষ্টেট সিনেটর কেভিন এ পার্কার। প্রতিনিধি দল আগামী ২৬ অক্টোবর শনিবার নিউ ইয়র্কে ফিরে যাবেন বলে জানা গেছে। প্রতিনিধি দলের সাথে আরও ৩জন স্টাফ থাকবেন।

সংশ্লিষ্ট জানান, বাংলাদেশ ও যুক্তরাষ্ট্রের মধ্যকার সুসম্পর্ককে আরও জোরদার বিশেষ করবে। নিউ ইয়র্ক তথা যুক্তরাষ্ট্রে বসবাসকারী বাংলাদেশিদের বন্ধু হিসেবে তারা প্রবাসীদের জন্মস্থান বাংলাদেশ দেখতে আগ্রহীও বটে। যার ফলে তারা এই সফরে যাচ্ছেন। আর এই সফরের মধ্য দিয়ে দ্বিপাক্ষিক সম্পর্ক উন্নয়ন বিষয়ে সংশ্লিষ্ট কর্মকর্তাদের সাথে মতবিনিময় করবেন।

উল্লেখ্য, বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরিন শারমীন চৌধুরী চলতি বছরের প্রথম দিকে নিউ ইয়র্ক সফরকালে ষ্টেট সিনেটর লুইস সেপুলভেদা তার সাথে সাক্ষাৎ করেন এবং তখন স্পিকার তাদেরকে বাংলাদেশ সফরের আমন্ত্রণ জানান। তারই প্রেক্ষিতে ষ্টেট সিনেটরগণ বাংলাদেশ সরকারের পররাষ্ট্র মন্ত্রণালয়ের অতিথি হয়ে বাংলাদেশ সফরে আসছেন।

আপনার মন্তব্য

আলোচিত