শুক্রবার, ১৫ নভেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৯ অক্টোবর, ২০১৯ ২২:০১

ছাত্রলীগে পদের জন্য লিখিত পরীক্ষা, ডোপ টেস্ট দিলেন লক্ষীপুরের পদপ্রার্থীরা

লক্ষ্মীপুরে ১৫টি ইউনিটের কমিটি মেয়াদোর্ত্তীণ হওয়ায় সম্মেলনের তারিখ ঘোষণা করেছে জেলা ছাত্রলীগ। অক্টোবর ও নভেম্বর মাস জুড়ে এ সম্মেলনগুলো অনুষ্ঠিত হবে। তবে এবার ছাত্রলীগে অনুপ্রবেশ ও মাদকাসক্তদের ঠেকাতে সম্ভাব্য প্রার্থীদের লিখিত পরীক্ষা ও ডোপ টেস্ট পরীক্ষায় উর্ত্তীণ হতে হবে।

বৃহস্পতিবার (১৭ অক্টোবর) কমলনগর উপজেলা ও হাজিরহাট উপকূল সরকারি কলেজে ২৩ পদপ্রার্থী লিখিত পরীক্ষা ও ডোপ টেস্টে অংশ নেন।

বঙ্গবন্ধুর জীবন ও আদর্শ, প্রধানমন্ত্রী শেখ হাসিনার উন্নয়ন কর্মকাণ্ড, ছাত্রলীগের ইতিহাস আদর্শ, স্বাধীনতা যুদ্ধের ইতিহাস এবং সমসাময়িক রাজনীতি বিষয়ে ৫০ নম্বরের লিখিত পরীক্ষা নেয়া হয় এতে। একইসঙ্গে দুটি ইউনিটের ২৩ পদপ্রার্থীর ডোপ টেস্ট করা হয়েছে।

লক্ষীপুর জেলা ছাত্রলীগের সভাপতি শাহাদাত হোসেন শরীফ জানান, ছাত্রলীগ বঙ্গবন্ধুর আর্দশ লালন করে। দেশের ইতিহাস জানে এ ধরনের ছাত্রদের দ্বারা নেতৃত্ব নিশ্চিতের জন্য লিখিত পরীক্ষা নেয়া হচ্ছে। আর কোন মাদকসেবী যেন কোনভাবেই নেতৃত্বে আসতে না পারে সে জন্য ডোপ টেস্ট নেয়া হচ্ছে। লক্ষীপুর জেলা ছাত্রলীগে যারা নেতৃত্বে দিবে তাদের হতে হবে মেধাবী ও মাদকসেবন মুক্ত।

লক্ষীপুর সচেতন নাগরিক কমিটির সদস্য গাজী গিয়াস উদ্দিন বলেন, সম্প্রতি বুয়েট ও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ঘটনায় ছাত্রলীগের ভাবমূর্তি সংকট দেখা দেয়। বর্তমানে লক্ষীপুর জেলা ছাত্রলীগ যেভাবে নেতৃত্ব র্নিবাচন করছে এটা দৃষ্টান্তমূলক। সারা দেশে এ পদ্ধতি গ্রহণ করলে মেধাবী ও মাদকসেবী মুক্ত ছাত্রলীগ আগামীর ছাত্র নেতৃত্বে থাকবে।

আগামী ২০ অক্টোবর চন্দগঞ্জ থানা, ২৯ অক্টোবর রায়পুর উপজেলা, রায়পুর পৌর সভা ও রায়পুর সরকারী কলেজ, ৭ নভেম্বর রামগঞ্জ উপজেলা, রামগঞ্জ পৌরসভা ও রামগঞ্জ সরকারী কলেজ, ১৪ নভেম্বর রামগতি পৌরসভা ও রামগতি সরকারী কলেজ, ২৪ নভেম্বর দত্তপাড়া বিশ্ববিদ্যালয় কলেজ, ২৮ নভেম্বর লক্ষীপুর সদর উপজেলা ও লক্ষীপুর পৌরসভার সম্মেলন অনুষ্ঠিত হবে।

আপনার মন্তব্য

আলোচিত