সিলেটটুডে ডেস্ক

১২ নভেম্বর, ২০১৯ ১০:২০

ট্রেন দুর্ঘটনায় ৩টি তদন্ত কমিটি গঠন

ব্রাহ্মণবাড়িয়ার কসবার মন্দবাগ রেল স্টেশনে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের সংঘর্ষের ঘটনায় তিনটি তদন্ত কমিটি গঠন করা হয়েছে বলে জানিয়েছেন রেল সচিব মোহাম্মদ মোফাজ্জল হোসেন। একইসাথে নিহতদের প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়া হবে তিনি জানিয়েছেন।

দুর্ঘটনাস্থল পরিদর্শন শেষে তিনি ঘটনাস্থলে উপস্থিত সাংবাদিকদের এ তথ্য জানান রেল সচিব। এর আগে সোমবার (১১ নভেম্বর) রাত ৩টার দিকে দুর্ঘটনাটি ঘটে। এতে এখন পর্যন্ত ১৫ জন নিহত হয়েছে। হতাহতের সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করা হচ্ছে।

রেল সচিব জানান, জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি ও রেলওয়ে থেকে দু’টি প্রথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার সকাল সোয়া ৮টার দিকে এসব তদন্ত কমিটি গঠন করা হয়।

প্রসঙ্গত, সোমবার (১১ নভেম্বর) ভোর পৌনে ৩টার দিকে উপজেলার মন্দভাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথার মধ্যে এই দুর্ঘটনা ঘটে। উদয়ন এক্সপ্রেস সিলেট থেকে চট্টগ্রাম ও তূর্ণা  নিশীথা চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখে ছিল। মন্দভাগ রেল স্টেশনের কাছে ট্রেন দুটির মধ্যে সংঘর্ষ ঘটে। এতে দুটি ট্রেনেরই বেশ কয়েকটি করে বগি দুমড়ে মুচড়ে যায়।

আপনার মন্তব্য

আলোচিত