সিলেটটুডে ডেস্ক

১২ নভেম্বর, ২০১৯ ১১:৪০

সেই শিশুটির স্বজন পাওয়া গেছে

ব্রাহ্মণবাড়িয়ার কসবা উপজেলার মন্দবাগ রেলস্টেশনে তূর্ণা নিশীথা ও উদয়ন এক্সপ্রেস ট্রেনের মধ্যে সংঘর্ষের ঘটনায় আহত দুই বছরের শিশুটির পরিচয় মিলেছে। তার নাম ফাহিমা, বাড়ি চাঁদপুরের পশ্চিমপাড়ে।

শিশুটির চাচা মানিক জানিয়েছেন, তিনি ফাহিমার কাছে যাচ্ছেন। তার মা কাকলী ও নানীকে পাওয়া যাচ্ছে না। শিশুটির দাদী কুমিল্লা হাসপাতালে রয়েছেন।

মেয়েটির বাবা ঢাকায় ছিলেন। তিনিও এখন ব্রাহ্মণবাড়িয়ার পথে রয়েছেন।

মঙ্গলবার (১২ নভেম্বর) সকালে ট্রেনের দুর্ঘটনাস্থল থেকে আহতাবস্থায় তাকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সে উদয়ন এক্সপ্রেসে ছিল বলে জানিয়েছেন উদ্ধারকারীরা।

হাসপাতালের সার্জারি বিভাগ থেকে জানানো হয়, শিশুটি মাথায় বেশ আঘাত পেয়েছে। এছাড়া তার ঠাণ্ডার সমস্যা রয়েছে। তবে সে কিছুই বলতে পারছে না। প্রাথমিক চিকিৎসা দেয়া দেবার পর শিশুটিকে নার্সদের রেস্ট রুমে রাখা হয়েছে।

উল্লেখ্য, সোমবার (১১ নভেম্বর) ভোর পৌনে ৩টার দিকে উপজেলার মন্দভাগ রেলওয়ে স্টেশনের ক্রসিংয়ে আন্তঃনগর উদয়ন এক্সপ্রেস ও তূর্ণা নিশীথার মধ্যে এই দুর্ঘটনা ঘটে। উদয়ন এক্সপ্রেস সিলেট থেকে চট্টগ্রাম ও তূর্ণা নিশীথা চট্টগ্রাম থেকে ঢাকা অভিমুখে ছিল। মন্দভাগ রেল স্টেশনের কাছে ট্রেন দুটির মধ্যে সংঘর্ষ ঘটে। এতে দুটি ট্রেনেরই বেশ কয়েকটি করে বগি দুমড়ে মুচড়ে যায়।

এতে জেলা প্রশাসনের পক্ষ থেকে তিন সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি ও রেলওয়ে থেকে দু’টি পৃথক তদন্ত কমিটি গঠন করা হয়েছে। মঙ্গলবার সকাল সোয়া ৮টার দিকে এসব তদন্ত কমিটি গঠন করা হয়। ঘটনাস্থল পরিদর্শন করেছেন রেল সচিব মোহাম্মদ মোফাজ্জল হোসেন। তিনি নিহতদের প্রত্যেকের পরিবারকে ২৫ হাজার টাকা করে দেওয়ার নির্দেশ দিয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত