রবিবার, ০৮ ডিসেম্বর ২০১৯ ইং

সিলেটটুডে ডেস্ক

১৮ নভেম্বর, ২০১৯ ১২:২৭

আবরার হত্যা: চার্জশিট গ্রহণ, ৪ জনের গ্রেপ্তারে পরোয়ানা

বুয়েটের ছাত্র আবরার ফাহাদ হত্যা মামলায় ২৫ আসামির বিরুদ্ধে অভিযোগপত্র গ্রহণ করেছেন আদালত। একইসাথে এ হত্যা মামলায় পলাতক চার আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করা হয়েছে।

সোমবার (১৮ নভেম্বর) ঢাকা মহানগর হাকিম কায়সারুল ইসলামের আদালতে এ অভিযোগপত্র গ্রহণ করা হয়। মামলার শুনানির জন্য ৩ ডিসেম্বর ধার্য করেছেন আদালত।

গ্রেপ্তারি পরোয়ানা জারি করা চার আসামি হলেন- মুজতবা রাফিদ, মোরশেদ অমর্ত‌্য, মাহমুদুল জিসান ও এহতেশামুল রাব্বি। তাদের গ্রেপ্তার সংক্রান্ত প্রতিবেদনও ৩ ডিসেম্বর দাখিল করার নির্দেশ দিয়েছেন আদালত।

গত ১৩ নভেম্বর ২৫ জনের বিরুদ্ধে আদালতে অভিযোগপত্র জমা দেয় গোয়েন্দা পুলিশ। মামলার তদন্ত কর্মকর্তা ডিবি পুলিশের পরিদর্শক মো. ওয়াহিদুজ্জামান ঘটনার ৩৭ দিনের মাথায় আদালতের সংশ্লিষ্ট জিআর শাখায় অভিযোগপত্র জমা দেন।

গত ৬ অক্টোবর রাতে বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) শেরে বাংলা হলের আবাসিক ছাত্র ও তড়িৎ কৌশল বিভাগের দ্বিতীয় বর্ষের শিক্ষার্থী আবরারকে ছাত্রলীগের নেতা-কর্মীরা পিটিয়ে হত্যা করে।
পরদিন আবরারের বাবা বুয়েটের ১৯ শিক্ষার্থীকে আসামি করে চকবাজার থানায় মামলা দায়ের করেন। পুলিশ এজাহারের ১৬ জনসহ মোট ২১ জনকে গ্রেপ্তার করে।

আপনার মন্তব্য

আলোচিত