সিলেটটুডে ডেস্ক

২১ নভেম্বর, ২০১৯ ১৪:৩৯

অপপ্রচারে কান না দেয়ার আহ্বান প্রধানমন্ত্রীর

ছবি: আইএসপিআর

নিত্যপণের বাজারে পেঁয়াজ ও লবণের ঘাটতি নিয়ে ছড়ানো গুজবে মনোযোগ না দিতে সকলের প্রতি আহ্বান জানিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

বৃহস্পতিবার (২১ নভেম্বর) ঢাকা সেনানিবাসের আর্মি মাল্টিপারপাস কমপ্লেক্সে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে তিনি এ আহ্বান জানান।

প্রধানমন্ত্রী বলেন, ‘আমরা দেখি মিথ্যা অপপ্রচার চালিয়ে বিভ্রান্তির সৃষ্টি করা হয়। আমি সকলের কাছে একটা কথা বলতে চাই যে এসব অপপ্রচারে কান দেবেন না।’

সশস্ত্র বাহিনী দিবস ২০১৯ উপলক্ষে এ অনুষ্ঠানে খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা, তাদের পরিবারের সদস্য এবং বীরশ্রেষ্ঠদের নিকটাত্মীয়দের সংবর্ধনা দেওয়া হয়।

শেখ হাসিনা বলেন, ‘হঠাৎ করে বিভিন্ন ধরনের অপপ্রচার চালানো হচ্ছে যে (বাজারে) পেঁয়াজ নেই, লবণ নেই। এটা নেই সেটা নেই। এভাবে মানুষকে বিভ্রান্ত করে ফেলার চেষ্টা করা হয়। আমি জানি এটা (অপপ্রচার) করবে। এটা স্বাভাবিক। কিন্তু সেটাকে মোকাবিলা করেই আমাদের চলতে হবে। আমরা সেভাবেই চলছি। আজ আমরা খাদ্যে স্বয়ংসম্পূর্ণ। বাংলাদেশ এখন একটি খাদ্য-উদ্বৃত্ত দেশ।’

অনুষ্ঠানে সাতজন বীরশ্রেষ্ঠ পরিবার, বীরত্বের খেতাবপ্রাপ্ত মুক্তিযোদ্ধা এবং তাদের পরিবারের সদস্যসহ মোট ১০১ জন অংশ নেন। প্রধানমন্ত্রী তাদের হাতে সম্মাননা চেক হস্তান্তর করেন।

প্রধানমন্ত্রী এই অনুষ্ঠানে সশস্ত্র বাহিনীর ১৩ জন-সেনাবাহিনীর আট, নৌবাহিনীর দুজন এবং বিমানবাহিনীর তিন সদস্যকে শান্তিকালীন পদক ২০১৮-১৯ (শান্তি পদক) হস্তান্তর করেন।

অনুষ্ঠানে মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রী আ ক ম মোজাম্মেল হক, প্রধানমন্ত্রীর প্রতিরক্ষা বিষয়ক উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারেক আহমেদ সিদ্দীক এবং তিনটি বাহিনীর প্রধানরা অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

স্বাগত বক্তব্য রাখেন সশস্ত্র বাহিনী বিভাগের প্রিন্সিপাল স্টাফ অফিসার লেফটেন্যান্ট জেনারেল মো. মাহফুজুর রহমান।

খবর : ইউএনবি

আপনার মন্তব্য

আলোচিত