সিলেটটুডে ডেস্ক

০৫ ডিসেম্বর, ২০১৯ ১৩:৪৯

সরকার চায় না খালেদা জিয়া মুক্তি পাক: ফখরুল

সরকারের হস্তক্ষেপেই আজ আদালতে খালেদা জিয়ার স্বাস্থ্য সংক্রান্ত বিএসএমএমইউয়ের মেডিকেল রিপোর্ট জমা হয়নি-এমন অভিযোগ করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

বৃহস্পতিবার (৫ ডিসেম্বর) রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ অভিযোগ করেন তিনি। তিনি বলেন, খালেদা জিয়াকে জামিন না দেয়া মানবিকতার লঙ্ঘন।

বিএনপি মহাসচিব বলেন, খালেদা জিয়াকে জামিন না দিয়ে তার শুনানি পেছানোর ঘটনায় দেশবাসী ক্ষুব্ধ হয়েছে। জামিন পাওয়া তার অধিকার। জামিন না দেয়া প্রচলিত রীতিনীতির ব্যত্যয়ই শুধু নয়, মানবিকতার লঙ্ঘন বলেও মন্তব্য করেন তিনি।

বিএসএমএমইউ আজ মেডিকেল রিপোর্ট না দেয়ায় ঘটনাকে আদালত অবমাননা করা হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, প্রধানমন্ত্রীর গতকালের বক্তব্যে পরিষ্কার ফুটে উঠেছে বিচার চলাকালীন একটা মামলায় তিনি হস্তক্ষেপ করেছেন। রাষ্ট্রের প্রধান নির্বাহী হয়ে তিনি যে বক্তব্য দিয়েছেন, তা সরাসরি বিচার বিভাগের ওপর হস্তক্ষেপের সামিল।

তিনি বলেন, জামিন কোনও করুণা নয়। তার (খালেদা জিয়া) যে মামলা তাতে সাত দিনের মধ্যে জামিন হওয়ার কথা।

ফখরুল ইসলাম আরও বলেন, প্রধানমন্ত্রী বলেছেন খালেদা জিয়া গডফাদার, তিনি রাজার হালে আছেন। এসব কথা বলে তিনি বিএসএমএমইউ কর্তৃপক্ষ যারা রিপোর্ট দেবে তাদের ভয়ভীতি দেখিয়েছেন।

তিনি বলেন, খালেদা জিয়ার স্বাস্থ্যের রিপোর্ট দিতে ব্যর্থ হওয়ায় বিএসএমএমইউ কর্তৃপক্ষ আদালত অবমাননা করেছেন।
 
দুর্নীতির দুই মামলায় কারাবন্দি রয়েছেন বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়া। এর মধ্যে জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলায় আজ বৃহস্পতিবার খালেদা জিয়ার জামিন শুনানি হওয়ার পর পরবর্তী শুনানির জন্য দিন ধার্য করেছেন আদালত। খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট আদালতে পেশ করার কথা থাকলেও রিপোর্ট দিতে ব্যর্থ হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

আপিল বিভাগের নির্দেশনা অনুযায়ী, দুর্নীতি মামলায় সাজাপ্রাপ্ত বিএনপির কারাবন্দি চেয়ারপার্সন খালেদা জিয়ার স্বাস্থ্য পরীক্ষার রিপোর্ট দিতে ব্যর্থ হয় বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়-বিএসএমএমইউ কর্তৃপক্ষ। ফলে, আজ শুনানি শুরু হওয়ার পর পরবর্তী তারিখ নির্ধারণ করা হয়।

আপনার মন্তব্য

আলোচিত