নিজস্ব প্রতিবেদক

২৭ জানুয়ারি, ২০১৫ ২৩:৩৮

ভুল চিকিৎসায় সিলেটে চ্যানেল এস’র উপস্থাপিকার মৃত্যুর অভিযোগ


সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার ও নার্সদের ভুল চিকিৎসা ও অবহেলার কারণে বেসরকারি টেলিভিশন ‘চ্যানেল এস’র উপস্থাপিকা ও বাংলাদেশ বেতারের সঙ্গীত শিল্পী অন্জু রায়ের মৃত্যুর অভিযোগ পাওয়া গেছে। মঙ্গলবার অন্জু রায়ের স্বামী তাপস কুমার রায় সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক বরাবরে লিখিত অভিযোগ দাখিল করেছেন। অন্জু রায় সুনামগঞ্জ জেলার দিরাই উপজেলার শুকুর নগর সরকারি প্রাথমিক বিদ্যালয়ে শিক্ষকতাও করতেন। 

লিখিত অভিযোগে বলা হয়েছে- গর্ভজনিত কারণে গত ২১ জানুয়ারি অন্জু রায়কে সিলেট এমএজি ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়। ওইদিন রাত ৮টায় হাসপাতালের নার্স কল্যাণী ও শিল্পী রোগীকে লেবার ওয়ার্ডের অপারেশন থিয়েটারে নিয়ে যান। অপরেশনের জন্য অচেতন করার ঔষধ প্রয়োগ করা হয় তাকে। ইনজেকশন পুশ করার সাথে সাথে কোমরের দিকে অসহ্য জ্বালাপোড়া  করছে বলে চিৎকার করেন অন্জু রায়। খিচুনিও শুরু হয় তার। 

এ সময় কর্তব্যরত ডাক্তারের কাছে রোগীর শারীরিক অবস্থা সম্পর্কে জানতে চাইলে তারা বলেন, রোগীর অবস্থা গুরুতর। তখন তারা সিনিয়র ডাক্তারের পরামর্শ নেয়ার জন্য ছুটাছুটিও করেন। পরে সাড়ে চারঘণ্টা পর রাত সাড়ে ১২টায় একটি মেয়ে শিশু অন্জু রায়ের স্বজনদের কোলে দিয়ে হাসপাতালের ৫ম তলায় ভর্তি করার পরামর্শ দেওয়া হয়। 

অন্জু রায়কে আইসিইউতে (লাইফ সাপোর্ট) ভর্তি করা হয়। তবে কেন লাইফ সাপোর্টে রোগীকে রাখা হয়েছে এবং কি চিকিৎসা দেয়া হচ্ছে সে সম্পর্কে কোনো কিছুই জানানো হয়নি স্বজনদের। পরদিন বিকাল সাড়ে ৪টার দিকে অন্জু রায়ের মৃত্যু হয়েছে বলে স্বজনদের জানান সংশ্লিষ্টরা।

তাপস কুমার রায় জানিয়েছেন- রোগীর ছাড়পত্র ও মৃত্যুর প্রমাণপত্র ছাড়া আর তাদেরকে চিকিৎসার কোনো কাগজ দেয়া হয়নি। রোগী ভর্তির সময় প্রাইভেট চিকিৎসকের ব্যবস্থাপত্র ও ডায়গনসিস রিপোর্ট জমা দেয়া হলেও সেগুলোও ফেরত দেওয়া হয়নি। তার স্ত্রীর মৃত্যুর ঘটনা সঠিকভাবে তদন্ত করে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার অনুরোধ জানিয়েছেন তিনি।






আপনার মন্তব্য

আলোচিত