সিলেটটুডে ডেস্ক

২০ অক্টোবর, ২০১৫ ০০:০১

খোকা’র দুর্নীতি মামলার রায় আজ

বিএনপির ভাইস চেয়ারম্যান সাদেক হোসেন খোকার বিরুদ্ধে অবৈধ সম্পদ অর্জনের অভিযোগে দুর্নীতি দমন কমিশনের (দুদক) দায়ের করা মামলায় রায় ঘোষণা হবে মঙ্গলবার।

ঢাকার তৃতীয় বিশেষ জজ আদালতের বিচারক আবু আহমেদ জমাদার মঙ্গলবার (২০ অক্টোবর) রায় ঘোষণা করবেন। গত ৪ অক্টোবর মামলাটির যুক্তিতর্ক শুনানি শেষে রায়ের এ দিন ধার্য করেন তিনি।

মামলাটি প্রমাণের জন্য দুদক ৪০জন সাক্ষী আদালতে হাজির করলে বিচারক তাদের সাক্ষ্যগ্রহণ করেন।

দুদকের পাবলিক প্রসিকিউটর মাহমুদ হোসেন জাহাঙ্গীর জানান, এ মামলায় সাদেক হোসেন খোকা পলাতক আছেন। তিনি পলাতক থাকায় সাক্ষিকে জেরা করার সুযোগ তিনি পাননি। একতরফাভাবেই মামলাটির বিচার কার্যক্রম শেষ হচ্ছে।

মামলাটিতে এর আগে ২০১৪ সালের ৩০ অক্টোবর বিএনপির এই নেতার বিরুদ্ধে চার্জ গঠন করেন আদালত।

২০০৭ সালের ৬ ডিসেম্বর সাদেক হোসেন খোকা ২ কোটি ৪৪ লাখ ৮৭ হাজার ৮৬ টাকা সম্পদের হিসাব দাখিল করেন।

সম্পদের তদন্তের পর ৯ কোটি ৭৬ লাখ ২৮ হাজার ২৬১ টাকার জ্ঞাত আয় বহির্ভূত সম্পদ অর্জন ও ৯ কোটি ৬৪ লাখ ৩ হাজার ৬০৯ টাকার তথ্য গোপনের অভিযোগে ২০০৮ সালের ২ এপ্রিল রমনা থানায় এ মামলা দায়ের করে দুদক।

২০০৮ সালের পহেলা জুলাই আদালতে চার্জশিট দাখিল করা এই মামলা হাইকোর্টে সাদেক হোসেন খোকার মামলা বাতিলের আবেদনের কারণে দীর্ঘদিন নিম্ন আদালতের বিচার কার্যক্রম স্থগিত ছিল।

মামলাটিতে তার স্ত্রী মিসেস ইসমত আরাও আসামি। তবে চার্জশিট দাখিলের পূর্বে হাইকোর্ট তার অংশের মামলা কার্যক্রম স্থগিত করায় তদন্তও স্থগিত রয়েছে।

সাদেক হোসেন খোকা বর্তমানে যুক্তরাষ্ট্রে আছেন। 

আপনার মন্তব্য

আলোচিত