সিলেটটুডে ডেস্ক

২৫ অক্টোবর, ২০১৫ ২২:৪২

নগর সরকার গঠনের দাবি বাসদের

বাংলাদেশের সমাজতান্ত্রিক দল-বাসদ সিলেট জেলা শাখার উদ্যোগে ‘সকলের জন্য বাসযোগ্য নগরী চাই’ দাবিতে দাবি সপ্তাহে নগরীর বিভিন্ন পয়েন্টে সমাবেশ, গণসংযোগ, লিফলেট বিতরণের মধ্য দিয়ে পালিত হয়। এতে ব্যাপক মানুষের সমর্থন পরিলক্ষিত হয়। এদিকে দাবি সপ্তাহের শেষ দিনে রবিবার বিকাল ৪টায় টিলাগড় পয়েন্টে পথ সভা ও গণসংযোগ অনুষ্ঠিত হয়।

বাসদ জেলার সমন্বয়ক আবু জাফরের সভাপতিত্বে ও সমাজতান্ত্রিক শ্রমিক ফ্রন্ট সিলেট জেলার সাধারণ সম্পাদক শাহজাহান আহমদের পরিচালনায় সমাবেশে বক্তব্য রাখেন, বাসদ নেতা জুবায়ের আহমদ চৌধুরী সুমন, সমাজতান্ত্রিক ছাত্র ফ্রন্ট সিলেট মহানগর শাখার সভাপতি পাপ্পু চন্দ, আজহারুল হক চৌধুরী শাকিল, এম.সি কলেজ শাখার সাধারণ সম্পাদক এম. এ. ওয়াদুদ, বদরুল ইসলাম, আশিক মোস্তফা, সাজ্জাদ হোসেন, হাবিব আহমদ প্রমুখ।

সমাবেশে বক্তারা বলেন, সরকার কিংবা সংশ্লিষ্ট কর্তৃপক্ষ জনগণের প্রতি শ্রদ্ধাশীল হয়ে দ্রুততর সময়ের মধ্যে বাসযোগ্য নগরী গড়ে তুলতে কার্যকর পদক্ষেপ গ্রহণ করবে। বক্তারা বলেন, নগরীর উন্নয়নের জন্য প্রয়োজন নগর সরকার। কিন্তু ক্ষমতায় অধিষ্ঠিত রাজনৈতিক দলগুলো নগর সরকারকে নিজেদের অসৎ উদ্দেশ্যে উপেক্ষা করে চলেন। বক্তারা অবিলম্বে নগর সরকার গঠনের আহবান জানান। বক্তারা অবিলম্বে নগরীতে টাউন বাস সার্ভিস চালু করা, যানজট নিরসন, বাসা ভাড়া নিয়ন্ত্রন, রাস্তা ও ড্রেনের সংস্কার, মশা নিধন, সরকারি হাসপাতালে বেড সংখ্যা বৃদ্ধি, সরকারি উদ্যোগে নিন্ম আয়ের মানুষের আবাসন ব্যবস্থার দাবি সহ সকলের জন্য বাসযোগ্য নগরী গড়ে তুলতে নগরবাসীর ঐক্যবদ্ধ আন্দোলন গড়ে তোলার আহবান জানান।

আপনার মন্তব্য

আলোচিত