নিউজ ডেস্ক

০৪ ফেব্রুয়ারি , ২০১৫ ০২:৪১

ভূয়া বিবৃতিতে হরতাল: সালাহউদ্দিনের স্বাক্ষর জালিয়াতি!

এবার বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের স্বাক্ষর অন্য এক জায়গা থেকে কেটে এনে প্রতিস্থাপন করে বিবৃতি প্রকাশ করে হরতাল বর্ধিত করার ঘোষণা দিলো বিএনপি।

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের নামে প্রচারিত বার্তায় তার একটি স্বাক্ষর কেটে এনে বসানো হয়েছে। মঙ্গলবার পাঠানো এই বার্তায় ৫ ফেব্রুয়ারি সন্ধ্যা পর্যন্ত ২০ দলের নামে হরতাল বর্ধিত করার কথা বলা হয়। এবং সে অনুযায়ি বিভিন্ন মিডিয়াও সংবাদটি প্রচার করে। উল্লেখিত হরতাল ঘোষণার কারণে দ্বিতীয় দফায় এসএসসি পরীক্ষার তারিখ পেছানোও হয়। 

বিবৃতির মাধ্যমে এ হরতাল ঘোষণার পর বিএনপি বা ২০ দলীয় জোটের অন্য কোনো নেতানেত্রী এ নিয়ে সংবাদ মাধ্যমে কথা বলেননি।

সালাহ উদ্দিন আহমেদের নামে বিবৃতি এলেও তার অবস্থান সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। বিবৃতি পাঠানো হয়েছে জি-মেইলের একটি ঠিকানা থেকে যেখানে দেখা যায় তাঁর স্বাক্ষর কেটে এনে বসানো হয়েছে। এক্ষেত্রে স্বাক্ষর জালিয়াতকারিরা খুব বেশি চতুরতার পরিচয় দিতে না পারলেও তাদের উদ্দেশ্যসাধন হয়েছে। 

নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে গত ৫ জানুয়ারি থেকে অবরোধ চালিয়ে আসছিল বিএনপি জোট। এর মধ্যে গত রোববার থেকে টানা ৭২ ঘণ্টা হরতাল ডেকেছিল তারা। এখন সেই কর্মসূচি আরও ৩৬ ঘণ্টা বাড়িয়ে বিবৃতি এলো সালাহ উদ্দিনের নামে।

যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী গ্রেপ্তার হওয়ার পর গত শনিবার সন্ধ্যায় গণমাধ্যমে যে বিবৃতিটি এসেছিল তা সালাহ উদ্দিন আহমেদের নামে। সে দিন বিবৃতি এলেও সালাহউদ্দিনের অবস্থান সনাক্ত করা সম্ভব হয়ে ওঠেনি কারো পক্ষে। 

বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর গ্রেপ্তার হওয়ার পর দলের বিবৃতি-বক্তব্য অজ্ঞাত স্থান থেকে রিজভী দিয়ে আসছিলেন।  দশম সংসদ নির্বাচনের আগে ২০১৩ সালে ফখরুল ও রিজভী গ্রেপ্তার হওয়ার পর বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা শামসুজ্জামান খান দুদু মুখপাত্রের দায়িত্ব নিয়েছিলেন।

শামসুজ্জামান গ্রেপ্তার হওয়ার পর তখন ওই দায়িত্ব নিয়েছিলেন কক্সবাজারের সাবেক সংসদ সদস্য সালাহ উদ্দিন উদ্দিন আহমেদ। তবে এ ধরণের মুখপাত্র পরিবর্তনের কোন ধরণের আনুষ্ঠানিক ঘোষণা বিএনপির পক্ষ থেকে কখনই দেওয়া হয়নি।

 

 

 

আপনার মন্তব্য

আলোচিত