নিউজ ডেস্ক

০৬ ফেব্রুয়ারি , ২০১৫ ১৯:০৭

খালেদাকে বাদ দিয়ে সংলাপ চায় ‘আসল বিএনপি’

খালেদা জিয়ার নেতৃত্বে পরিচালিত বিএনপিকে অবৈধ আখ্যা দিয়ে নিজেকে ‘আসল বিএনপি’র নেতা দাবিদার কামরুল হাসান নাসিম তার সঙ্গে সংলাপে বসতে সরকারের প্রতি আহ্বান জানিয়েছেন।

তবে ওই সংলাপ হবে ছয় মাস পর তার নেতৃত্বে দলের কাউন্সিলের মাধ্যমে কমিটি গঠনের পর।

এর আগে খালেদার সঙ্গে সরকার সংলাপ বসলে ১৭ হাজার ‘জিয়ার সৈনিক’ নিয়ে গণভবন ঘেরাওয়ের হুমকি দিয়েছেন তিনি।

শুক্রবার দুপুরে গুলশানে বিএনপি চেয়ারপারসনের কার্যালয় ঘেরাও কর্মসূচিতে গিয়ে ২ নম্বর গোলচত্বরে সমাবেশে এসব কথা বলেন তিনি।

দুপুরে নাসিমের নেতৃত্বে বনানী থেকে আসল বিএনপির একটি মিছিল নিয়ে গুলশান-২ নম্বর এলাকার পশ্চিম পাশে একটি মার্কেটের নিচে এসে সমাবেশে করে। ‘মা খালেদা, তুমি পদত্যাগ করো’ স্লোগান দিতে দিতে তারা সেখানে পৌঁছান।

ওই সমাবেশে ৭১৭ জন ‘জিয়ার সৈনিক’ নিয়ে আসার পূর্বঘোষণা থাকলেও সমাবেশে প্রায় ১০০ জনের উপস্থিতি দেখা যায়।

এবিষয়ে নাসিম বলেন, দেশের বর্তমান পরিস্থিতির কারণে এই সমাবেশে ২১৭ জন জিয়ার সৈনিক আসতে পেরেছেন।

মিছিলটি আসার আগেই ওই এলাকা থেকে পার্কিং করা সব যানবাহন সরিয়ে ফেলে পুলিশ। এছাড়া সামনে এগুনোর পথে পুলিশের কোনো বাধা না থাকলেও তারা বিএনপি কার্যালয় অভিমুখে যাননি।

সমাবেশে নাসিম বলেন, “ডায়ালগ অবৈধ বিএনপির সঙ্গে হতে পারে না। ডায়ালগ হবে বৈধ বিএনপির সঙ্গে, ছয় মাস পর কেন্দ্রীয় কাউন্সিল গঠন হওয়ার পর এ সংলাপ হবে।”

প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে উদ্দেশ্য করে নাসিম বলেন, “আপনি যদি (শেখ হাসিনা) খালেদা জিয়ার নেতৃত্বাধীন কিছু চাকুরিজীবী নেতাদের সঙ্গে ডায়ালগ করার চেষ্টা করেন, তা হলে ১৭ হাজার জিয়ার সৈনিক নিয়ে গণভবন ঘেরাও করা হবে।”

নিজেকে ‘দলের আশীর্বাদ’ হিসেবে তুলে ধরে আসল বিএনপির এই নেতা বলেন, “আমি দলের আশির্বাদ হয়ে এসেছি। ছয় মাস পর প্রমাণ হবে যে, বাংলাদেশ জাতীয়তাবাদী দল-বিএনপি কী বলতে চায়।”

আগামী ১৫ ফেব্রুয়ারি বিএনপি চেয়ারপারসন খালেদা ও সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে পদত্যাগের আহ্বান সমাবেশে তিনি বলেন, “১৯৯৬ সালের বিএনপির প্রহসনের নির্বাচনের দিন পদত্যাগ করে দৃষ্টান্ত স্থাপন করবে বলে আশা করি।

“শুধুমাত্র রাষ্ট্রীয় ক্ষমতায় যাওয়ার জন্য খালেদা জিয়া ও তারেক রহমান নাশকতাকারীদে দিয়ে বিএনপিকে একটি অপশক্তির দল হিসেবে দাঁড় করাতে চেষ্টা করছেন এবং আমরা শহীদ জিয়ার আদর্শের বিএনপি তা হতে দিতে পারি না।”

নিজেকে বিএনপির একজন ‘ওষুধওয়ালা’ পরিচয় দিয়ে নাসিম বলেন, “বিএনপি শুধুমাত্র ব্যক্তিকেন্দ্রিক রাজনীতি ব্যস্ত। আমি বলছি, নিকট সময়ে বিএনপির ইমেজ সংকট শীর্ষস্থানীয় নেতৃবৃন্দকে আমাদের নবধারার বিএনপিতে নিয়ে আসবে।”

এক সপ্তাহের মধ্যে দেশের জনগণ রাস্তায় নামবে ঘোষণা তিনি বলেন, “নিকট সময়ের মধ্যে ১৭ জন শীর্ষ নেতাদের নিয়ে সংবাদ সম্মেলন করতে দেখবেন। বিএনপি কারো ব্যক্তিগত সম্পত্তি নয়।

“আওয়ামী লীগের চেয়েও উন্নত অর্থনীতির চিন্তা দাঁড় করিয়ে আগামী নির্বাচনের প্রস্তুতি গ্রহন করব। হতে পারে সেটা মধ্যবর্তী নির্বাচন অথবা হতে পারে একাদশ সংসদ নির্বাচন।”

নাসিমের বক্তব্য শেষে খালেদা জিয়া ও তারেক রহমানকে পদত্যাগের দাবিতে বাংলাদেশ জাতীয়তাবাদী দল (বিএনপি) লেখা সাদা কাগজ মাথার উপর তুলে ধরে এক মিনিট নিরবতা পালন করে সমাবেশে উপস্থিতরা। 

 

 

 

আপনার মন্তব্য

আলোচিত