সিলেটটুডে ডেস্ক

২৩ ডিসেম্বর, ২০১৫ ১৪:১৩

বাংলাদেশকে আফগানিস্তানের মতো বানানোর ষড়যন্ত্র হচ্ছে : স্বরাষ্ট্রমন্ত্রী

বাংলাদেশকে আফগানিস্তানের মতো বানানোর ষড়যন্ত্র হচ্ছে উল্লেখ করে স্বরাষ্ট্রমন্ত্রী আসাদুজ্জামান খান কামাল বলেছেন, বিদেশিদের পরামর্শে ও তাদের অর্থায়নে হত্যাকাণ্ড হচ্ছে। আর হত্যাকাণ্ডের পর পরই তারা বলে বেড়ায় এটা ইসলামিক স্টেট (আইএস) কিংবা জঙ্গিরা করেছে। কিন্তু পুলিশ, গোয়েন্দা বাহিনী এবং আমরা কোথাও একটা আইএস জঙ্গি খুঁজে পাইনি।

বুধবার (২৩ ডিসেম্বর) দুপুরে রাজধানীর খামারবাড়ির কৃষিবিদ ইনস্টিটিউট অডিটরিয়ামে সন্ত্রাস, জঙ্গীবাদ, ধর্মীয় উগ্রবাদ ও ইসলামের অপব্যাখ্যার বিরুদ্ধে আলেম-ওলামা, ইমাম ও খতিবদের সঙ্গে মতবিনিময় অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি একথা বলেন।

এতে তেজগাঁও কলেজর অধ্যক্ষ আব্দুর রশিদের সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন খাদ্যমন্ত্রী কামরুল ইসলাম, ঢাকা মহানগর পুলিশ কমিশনার (ডিএমপি) আছাদুজ্জামান মিয়া, অতিরিক্ত পুলিশ কমিশনার শেখ মারুফ হাসান। অনুষ্ঠানে প্রধান বক্তা ছিলেন আল্লামা ফরিদ উদ্দিন মাসউদ।

স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আলেম-ওলামা ও মাদ্রাসা ছাত্রদের নামে বাংলাদেশে সন্ত্রাসী কার্যকলাপ হচ্ছে। সময় এসেছে তাদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর। সবাইকে সোচ্চার হতে হবে।

ইসলাম কখনো জঙ্গিদের আশ্রয়-প্রশ্রয় দেয় না উল্লেখ করে আসাদুজ্জামান কামাল বলেন, আমরা এখন যে জঙ্গিদের ধরছি, তার বেশির ভাগই বেসরকারি বিশ্ববিদ্যালয়ের ছাত্র, মাদ্রাসার ছাত্র নয়। তাই দাড়ি-টুপি মানেই জঙ্গি নয়। আওয়ামী লীগ সরকার তা বিশ্বাস করে না।

আপনার মন্তব্য

আলোচিত