নিউজ ডেস্ক

১২ ফেব্রুয়ারি , ২০১৫ ০১:১৩

সালাহ উদ্দিনের নামে আরেক বিবৃতি, অস্বীকার

বিএনপির যুগ্ম মহাসচিব সালাহউদ্দিন আহমেদের নামে পাঠানো একটি বিবৃতিতে হরতাল প্রত্যাহারের ঘোষণার পর দলটির চেয়ারপারসনের কার্যালয় এটিকে বানোয়াট বলে জানিয়েছে।

বিএনপি জোটের লাগাতার অবরোধের মধ্যে দলের যুগ্মমহাসচিব রুহুল কবির রিজভী গ্রেপ্তার হওয়ার পর থেকে গণমাধ্যমে সালাহ উদ্দিন আহমেদের স্বাক্ষর সম্বলিত বিবৃতি পাঠিয়ে কর্মসূচি ও দলীয় অবস্থান জানিয়ে আসছিল দলটি।

বুধবার বিএনপির দলীয় প্যাডে হরতাল প্রত্যাহারের যে বিবৃতি পাঠানো হয়েছে তাতেও সালাহ উদ্দিন আহমেদের স্বাক্ষর রয়েছে।

হরতাল প্রত্যাহারের ঘোষণা দিয়ে এতে বলা হয়েছে, “বিএনপি শহীদ রাষ্ট্রপতি জিয়াউর রহমানের দল। দেশ এবং দেশের মানুষ নিয়ে রাজনীতি হচ্ছে বিএনপির রাজনীতির মূল আদর্শ ও উদ্দেশ্য। এই কারণে চলমান অবরোধ আন্দোলনের মাঝে বিএনপি এসএসসি পরীক্ষার দিনগুলিতে হরতাল শিথিল করার সিদ্ধান্ত নিয়েছে। দেশের লক্ষ লক্ষ কোমলমতি মেধাবী শিশুরাই আগামী দিনের ভবিষ্যৎ এবং এরাই আমাদের জাতির সম্মুখ কারিগর।

“প্রিয় পরীক্ষার্থীদের মেধা ও শ্রমের প্রতি পূর্ণ সম্মান এবং তাদের হাজার হাজার অভিভাবকদের উদ্বেগের কথা বিবেচনা করে একটি দায়িত্বশীল দল হিসেবে বিএনপি এসএসসি পরীক্ষার দিনগুলিতে হরতাল প্রত্যাহার করে নিচ্ছে।”

দলের চেয়ারপারসন খালেদা জিয়া এই সিদ্ধান্ত অনুমোদন করেছেন বলেও বিবৃতিতে উল্লেখ করা হয়।

এসএসসি পরীক্ষার শুরু থেকেই শিক্ষার্থীদের কথা বিবেচনা করে হরতাল অবরোধ কর্মসূচি প্রত্যাহারের আহ্বান জানিয়ে আসছিল সরকার।

তবে ওই বিবৃতিরে সত্যতা যাচাইয়ে বিএনপি চেয়ারপারসন কার্যালয়ে যোগাযোগ করা হলে মিডিয়া উইংয়ের কর্মকর্তা খায়রুল কবির খান গণমাধ্যমকে বলেন , “বিবৃতিটি বিএনপির নয়। এটি ভুয়া ও বানোয়াট।”

নির্দলীয় সরকারের অধীনে মধ্যবর্তী নির্বাচনের দাবিতে গত ৫ জানুয়ারি থেকে অবরোধ চালিয়ে আসছে বিএনপি জোট। এর মধ্যেই তাদের হরতাল কর্মসূচিও চলছে।   

 

 

আপনার মন্তব্য

আলোচিত