নিউজ ডেস্ক

১৬ ফেব্রুয়ারি , ২০১৫ ১৪:৫২

হরতালের বিরুদ্ধে কর্মসূচি দিলেন নৌমন্ত্রী

বিএনপির নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের ডাকা অবরোধ ও হরতালের মতো চলমান সহিংস আন্দোলন কর্মসূচির প্রতিবাদে নতুনভাবে কর্মসূচির ঘোষণা করেছেন নৌ-পরিবহন মন্ত্রী শাজাহান খান।

সোমবার দুপুরে শাজাহান খানের নেতৃত্বে বিভিন্ন শ্রমিক সংগঠনের নেতাকর্মীদের মিছিল খালেদা জিয়ার গুলশান কার্যালয় ঘেরাওকালে তিনি এ কর্মসূচি ঘোষণা করেন। 

কর্মসূচির মধ্যে রয়েছে আগামী ১৭ ফেব্রুয়ারি সারাদেশে পরিবহন মালিক শ্রমিক সমাবেশ। ১৮ ফেব্রুয়ারি রাজধানীতে বাংলাদেশ সম্মিলিত মুক্তিযোদ্ধা পরিষদের ট্রাক মিছিল। ১৯ ফেব্রুয়ারি রাজধানীতে শ্রমিক লীগের জাতীয় পতাকা নিয়ে মিছিল। এই মিছিলটি মতিঝিলের শাপলা চত্বর থেকে শুরু করে কেন্দ্রীয় শহীদ মিনারে গিয়ে শেষ হবে।

এসময় সমাবেশের আশপাশে দু’টি হাতবোমার বিস্ফোরণের শব্দ শোনা যায়। মন্ত্রী তখন বলেন, ‘আমাদের শান্তিপূর্ণ কর্মসূচিতে যদি কেউ বাধা দেয় তাহলে আমরা তা প্রতিহত করবো।’


তিনি বলেন, ‘অবরোধ হরতালের নামে বেগম খালেদা জিয়া ধ্বংসাত্মক কর্মকা- করছেন। তাকে গ্রেপ্তার করা না হলে জনগণই তাকে গ্রেপ্তার করে কাশিমপুরে পাঠিয়ে দেবে।’ 

এর আগে খালেদা জিয়ার কার্যালয়ের ৮৬ নম্বর সড়কের প্রবেশ মুখে তিনি নেতাকর্মীদের নিয়ে ঘণ্টাখানেক অবস্থান করেন। তার সঙ্গে ছিলেন সাংসদ ডা. ইমরান আহমেদ ও শিরিন আক্তার এবং মহিলা লীগ ও শ্রমিক লীগের নেতাকর্মীরা।
 
মন্ত্রী গুলশান থেকে খালেদা জিয়ার রাজনৈতিক কার্যালয় সরিয়ে নেওয়ারও দাবি জানান। তিনি চলমান সহিয়সতায় যে প্রাণহানি ঘটেছে তার জন্য খালেদা জিয়াকে দায়ী করে কর্মসূচি ঘোষণা করেন। 

 

 

আপনার মন্তব্য

আলোচিত