নিউজ ডেস্ক

০৯ মার্চ, ২০১৫ ২৩:০৫

যুক্তরাজ্যে মহিলা ও যুব মহিলা লীগের আলোচনা সভা

যুক্তরাজ্যে নানা আয়োজনে আন্তর্জাতিক নারী দিবস পালিত হয়েছে। দিবসটি উপলক্ষে যৌথভাবে মুক্ত আলোচনা সভার আয়োজন করে যুক্তরাজ্য আওয়ামী মহিলা লীগ ও যুব মহিলা লীগ ।


‘আমরাও পারি’ শীর্ষক এই মুক্ত আলোচনায় সভাপতিত্ব করেন যুক্তরাজ্য আওয়ামী মহিলা লীগের সভাপতি খালেদা মোস্তাক কোরেশী। যুক্তরাজ্য যুব মহিলা লীগের সভাপতি ইয়াসমিন সুলতানা পলিনের পরিচালনায় দিবসটির মুল বক্তব্য উপস্থাপন করেন যুব মহিলা লীগ যুক্তরাজ্য শাখার সাধারণ সম্পাদক সাজিয়া সুলতানা স্নিগ্ধা।

বিশ্বে নারীর ক্ষমতায়নে বাংলাদেশ ৭ম অবস্থানে থাকাকে স্বাগত জানিয়ে, পারিবারিক বন্ধন, পরস্পরের প্রতি শ্রদ্ধা  ভালোবাসা এবং নারীর আত্মবিশ্বাস ও ইচ্ছাই সব প্রতিবন্ধকতাকে অতিক্রম করে নারীর ক্ষমতায়নে মানবতার উন্নয়ন সম্ভব বলে মনে করেন রাজিয়া রাহমান, সুর্বনা খান, মিরা বড়ুয়া এবং হুসনা মতিন, সালমা আক্তার, মাহমুদা মনি, মিতা কামরান, নাজু সহ অনুষ্টানে বক্তব্য রাখা নারী নেত্রীবৃন্দ।

মুক্ত আলোচনার প্রশ্ন-উত্তর পর্বে অংশ নেন বিশিষ্ট সাংবাদিক কলামিস্ট আব্দুল গাফফার চৌধুরী। সম্প্রতি লন্ডনে তিন কিশোরীর আই এস আই তে যোগ দেয়া প্রসঙ্গে তিনি বলেন পারিবারিক সঠিক শিক্ষার অভাব এবং ধর্মের নামে অপব্যাখ্যা ও নেতিবাচক চিন্তা চেতনার ফসল এই বিপর্যয়।

মুক্ত আলোচনায় আর উপস্থিত ছিলেন যুক্তরাজ্য আওয়ামী লীগের সভাপতি সুলতান মাহমুদ শরিফ, এম আবুল হাশেম, খলিল কাজি, জামাল আহমেদ খান, সারোয়ার কবির, জুয়েল রাজ, শাহ শামিম প্রমুখ।

 

 

আপনার মন্তব্য

আলোচিত