ডেস্ক রিপোর্ট

২১ মার্চ, ২০১৫ ১৫:২১

তিন সিটি নির্বাচনে সেনাবাহিনী চায় সুজন

তিন সিটি কর্পোরেশন নির্বাচনে সেনাবাহিনী চায় সুশাসনের জন্য নাগরিক (সুজন)। আগামি ২৮ এপ্রিল এ নির্বাচনের তারিখ নির্ধারণ করে তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন (ইসি)।

শনিবার (২১ মার্চ) রাজধানীর ডিপ্লোমা ইঞ্জিনিয়ার্স ইনস্টিটিউটে আয়োজিত এক সংবাদ সম্মেলনে সুজন সম্পাদক ড. বদিউল আলম মজুমদার এ আহ্বান জানান।

সুষ্ঠু, নিরপেক্ষা ও শান্তিপূর্ণ পরিবেশে সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠানের আহ্বানে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়।

আইনশৃঙ্খলাবাহিনীকে আহ্বান জানিয়ে সুজন সম্পাদক বলেন- পক্ষপাতহীনভাবে আইনশৃঙ্খলা রক্ষা করার পাশাপাশি নির্বাচন কমিশনকে সার্বিক সহযোগিতা প্রদান করুন। সুষ্ঠু ও শান্তিপূর্ণ নির্বাচনী পরিবেশ সৃষ্টির লক্ষ্যে অবিলম্বে তালিকাভূক্ত সন্ত্রাসীদের গ্রেপ্তার এবং সব ধরনের অবৈধ অস্ত্র উদ্ধার করুন।

এছাড়া মন্ত্রী, সংসদ সদস্যদের প্রতি আহ্বান জানিয়ে তিনি বলেন, ‘সরকারের সুযোগ-সুবিধা ব্যবহার করে নির্বাচনী প্রচারণায় অংশগ্রহণ এবং বিধিবহির্ভূতভাবে নির্দলীয় নির্বাচনকে প্রত্যক্ষ বা পরোক্ষভাবে প্রভাবিত করা থেকে বিরত থাকুন।’

ড. বদিউল আলম ইসির প্রতি আহ্বান জানিয়ে বলেন- কালো টাকা ও পেশী শক্তির প্রভাবমুক্ত নির্বাচন অনুষ্ঠানে প্রয়োজনে সকল পদক্ষেপ গ্রহণ করুন। আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীসহ নির্বাচনের দায়িত্বে নিয়োজিত কর্মকর্তা-কর্মচারীদের নিরপেক্ষতা নিশ্চিত করুন।

কেউ নিরপেক্ষতা ভঙ্গ করলে তাৎক্ষণিকভাবে তার বিরুদ্ধে ব্যবস্থা নিন। নির্বাচন শান্তিপূর্ণ করতে প্রয়োজনে নির্বাচনের পূর্বেই সেনাবাহিনী মোতায়েন করা হোক, যোগ করেন তিনি।

আপনার মন্তব্য

আলোচিত