নিউজ ডেস্ক

২৯ এপ্রিল, ২০১৫ ০৩:২৯

দিনে নির্বাচন বর্জন, রাতে পুনঃভোটের দাবি তাবিথের

ঢাকা উত্তর সিটি কর্পোরেশনের বিএনপি সমর্থিত মেয়র প্রার্থী তাবিথ আউয়াল দুপুরে দলীয় সিদ্ধান্তে নির্বাচন বর্জনের ঘোষণা দিয়ে রাতে পুনঃভোট নেওয়ার দাবি জানিয়েছেন।

বাস প্রতীকের এই প্রার্থী মঙ্গলবার রাত ১০টায় এই চিঠি প্রধান নির্বাচন কমিশনারকে পাঠানো হয়। এর আগে দুপুরে ভোট গ্রহণের মাঝ পর্যায়ে তিনি বিএনপি সমর্থিত অন্য প্রার্থীদের সঙ্গে ভোট বর্জনের ঘোষণা দেন।

মঙ্গলবার (২৮ এপ্রিল) সংবাদ সম্মেলনে তিনি এবং বিএনপির পক্ষে ব্যারিস্টার মওদুদ আহমেদ দাবি করেন এ নির্বাচনে জনমতের প্রতিফলন ঘটেনি এবং ৫% ভোটারও তাদের ভোটাধিকার প্রয়োগ করেনি। তারা আওয়ামিলীগ সরকারের অধীনে করা এ নির্বাচনকে নির্বাচনকে তামাশার নির্বাচন করে নির্বাচন বর্জনের ঘোষণা দেন।

বিএনপির নির্বাচন বর্জনের ঘোষণার পর দুপুর থেকে অনেক কেন্দ্রে ভোটারের সংখ্যা অপেক্ষাকৃত কম দেখা যায় বলে বিভিন্ন গণমাধ্যম জানিয়েছে।

এদিকে, রাতে নির্বাচনের কেন্দ্রওয়ারি নির্বাচনের ফলাফল ঘোষণার সঙ্গে সঙ্গে দুপুরের দেওয়া ঘোষণা থেকে সরে আসেন তাবিথ আউয়াল। তিনি নির্বাচন কমিশনের প্রতি আবারও ঢাকা উত্তরের ভোট নেওয়ার দাবি জানান।

এ রিপোর্ট লেখা পর্যন্ত সর্বশেষ প্রাপ্ত ফলাফলে দেখা যায় ১০৯৩ ভোটকেন্দ্রের মধ্যে ৮৫৪টি ঘোষিত কেন্দ্রে তাবিথ আউয়াল পান ২৫৪,৯৬৭ ভোট আর আনিসুল হকের প্রাপ্ত ভোট ৩৬৭,৮২৪। 

আপনার মন্তব্য

আলোচিত