নিউজ ডেস্ক

১৩ মে, ২০১৫ ১০:৩০

প্রথমে মানসিক রোগী পরে অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে চিহ্নিত হলেন সালাহ উদ্দিন

প্রথমে মানসিক রোগী এবং পরে অবৈধ অনুপ্রবেশকারী হিসেবে সালাহ উদ্দিন আহমেদকে চিহ্নিত করল মেঘালয়ের স্থানীয় পুলিশ। ফলে অবৈধভাবে অনুপ্রবেশকারী হিসেবে ভারতে বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদের বিরুদ্ধে মামলা হয়েছে। তদন্ত কাজে দায়িত্ব পেয়েছে মেঘালয় পুলিশ। 

মেঘালয়ের শিলং থেকে বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদকে গ্রেফতারের পর হাসপাতালে ভর্তি করে পুলিশ। শিলং এর গলফ গ্রিন এলাকায় সন্দেহজনকভাবে ঘোরাফেরার সময় গ্রেফতার হন ২ মাসেরও বেশি সময় ধরে নিখোঁজ বিএনপি নেতা সালাহ উদ্দিন আহমেদ।

তিনি নিজেকে বাংলাদেশের সাবেক প্রতিমন্ত্রী এবং বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব পরিচয় দেওয়ার পর স্থানীয় পুলিশের কাছে সেটা বিশ্বাসযোগ্য না হওয়ায় তাঁকে মানসিক রোগি হিসেবে প্রাথমিকভাবে মনে করা হলে স্থানীয় একটি মানসিক হাসপাতালে ভর্তি করা হয়। পরে স্থানান্তর করা হয় অন্য একটি হাসপাতালে।

মঙ্গলবার (১২ মে) সালাহ উদ্দিন আহমেদ তার স্ত্রী হাসিনা আহমেদের সঙ্গে টেলিফোনে কথা বলেছেন। পরে হাসিনা আহমেদ সংবাদ সম্মেলনে এ তথ্য জানান।

জ্বালাও পোড়াও আন্দোলন ও মানুষ হত্যার ঘটনায় মদদ দেয়ার অভিযোগে সালাহ উদ্দিনকে বিচারের মুখোমুখি করার ঘোষণা দিয়েছেন র‍্যাব মহাপরিচালক।

গত ১০ মার্চ রাতে উত্তরা থেকে অপহৃত হন বিএনপির যুগ্ম মহাসচিব সালাহ উদ্দিন আহমেদ। আইন-শৃঙ্খলা-বাহিনী তাকে ধরে নিয়ে গেছে বলে অভিযোগ করে আসছিলো তার পরিবার। আর প্রশাসনের পক্ষ থেকে এ অভিযোগ অস্বীকার কর হচ্ছিল বারবার।

আপনার মন্তব্য

আলোচিত