সিলেটটুডে ডেস্ক

২৪ মে, ২০১৫ ০০:৫৪

ছাত্রদলের নতুন কমিটি ‘নিষ্ক্রিয়’, বাতিলের দাবি বিদ্রোহীদের

সিলেট ছাত্রদলের জেলা ও মহানগরের কমিটি বাতিলের দাবি জানিয়েছে সিলেট ছাত্রদলের বিদ্রোহী নেতারা। শনিবার বিকালে সিলেট নগরীর একটি বাসায় ছাত্রদলের বিদ্রোহী নেতাদের এক জরুরী বৈঠক থেকে এ দাবি জানানো হয়।

নেতৃবৃন্দরা বলেন- সিলেট ছাত্রদলের জেলা ও মহানগর কমিটি ঘোষনার পর থেকে তৃণমুল ছাত্রদলের নেতৃবৃন্দ কমিটি প্রত্যাখান করে ঐক্যবদ্ধভাবে শেখ হাসিনা সরকারের বিরুদ্ধে আন্দোলন চালিয়ে যাচ্ছেন। ছাত্রদলের নতুন কমিটির নিস্ক্রিয়, পেশাজীবি ও শিবির থেকে আগত নেতৃবৃন্দদের অব্যাহতি দেওয়ার প্রক্রিয়া যখন চুড়ান্ত, ঠিক তখনই ছাত্রদলের নেতাকর্মীদের কারাগারে রেখে সুবিধাবাদী নেতাদের নিয়ে জেলা ও মহানগরের বিভিন্ন ইউনিটের কমিটি ঘোষনা করে তৃণমুল নেতাকর্মীদের মাঝে বিভ্রান্ত সৃষ্টি করছেন। এছাড়া ৫ই জানুয়ারি পরবর্তী আন্দোলনের ব্যর্থতার দায় এড়ানোর জন্য নতুন কমিটির নেতারা কমিটি ঘোষনার নামে ধুম্রজাল সৃষ্টি করছেন।

বৈঠকে উপস্থিত ছিলেন সিলেট জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাক সৈয়দ সাফেক মাহবুব, জেলা ছাত্রদলের সাবেক সাংগঠনিক সম্পাদক মাহবুবুল হক চৌধুরী, জেলা ছাত্রদলের সাবেক সহ-সাংগঠনিক সম্পাদক শাকিল মুর্শেদ, মহানগর ছাত্রদল নেতা রেজাউল করিম নাচন, দক্ষিণ সুরমা ছাত্রদলের সভাপতি কুহিনূর আহমদ, লোকমান তালুকদার, অজুর্ন ঘোষ, মহানগর ছাত্রদলের সাবেক সাহিত্য প্রকাশনা সম্পাদক লোকমান আহমদ, মহানগর ছাত্রদলের সহ-সাধারণ সম্পাদক নাজিম উদ্দিন পান্না, জেলা ছাত্রদলের সাংগঠনিক সম্পাদক এখলাছুর রহমান মুন্না।

বিদ্রোহী নেতৃবৃন্দ আরো বলেন- আন্দোলন সংগ্রামে আমরা কমিটি দ্বন্দ্ব ভুলে নতুন কমিটির নেতাদেরকে রাজপথে থাকার আহবান জানালেও কমিটির দায়িত্বপ্রাপ্ত নেতারা আত্বগোপনে ছিলেন। নেতারা বলেন-অপতৎপরতা বন্ধ না হলে কেন্দ্রীয় ছাত্রদলের নেতৃবৃন্দ ও স্থানীয় বিএনপি নেতৃবৃন্দদের পরামর্শ নিয়ে আন্দোলন সংগ্রামে ভুমিকা রাখা নিয়মিত ছাত্রদের নিয়ে জেলা ও মহানগর ছাত্রদলের কমিটি ঘোষনার হুশিয়ারী দেন।

আপনার মন্তব্য

আলোচিত