সিলেটটুডে ডেস্ক

০৬ এপ্রিল, ২০১৮ ২১:০৮

খালেদা জিয়া প্রয়োজনীয় চিকিৎসা পাচ্ছেন না: ফখরুল

বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্য খুব একটা ভালো নয়, এবং প্রয়োজনীয় চিকিৎসা তিনি পাচ্ছেন না বলে মন্তব্য করেছেন দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

শুক্রবার বিকেলে পুরান ঢাকার নাজিমউদ্দিন রোডের কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের এসব কথা বলেন তিনি। মির্জা ফখরুল বলেন, ম্যাডামের (খালেদা জিয়া) স্বাস্থ্য খুব ভালো নয়। প্রথম থেকেই আমরা তার স্বাস্থ্য সম্পর্কে খুব উদ্বিগ্ন। তার সমস্যাগুলো বেশ বেড়ে গেছে। এখন হাঁটতেও কষ্ট হয়। তার স্নায়বিক সমস্যাও দেখা দিয়েছে।

ফখরুল বলেন, খালেদা জিয়ার জন্য প্রয়োজনীয় চিকিৎসা যেটা দরকার, দুঃখজনকভাবে সেই চিকিৎসা তিনি এখনো পাচ্ছেন না। কারণ, তার ব্যক্তিগত চিকিৎসকদের সঙ্গে তাকে এখন পর্যন্ত দেখা করতে দেওয়া হয়নি বা স্বাস্থ্য পরীক্ষা করতে দেওয়া হয়নি। অবিলম্বে ব্যক্তিগত চিকিৎসকদের সঙ্গে তাকে দেখা করতে দেওয়াটা জরুরি। কারণ তিনি সত্যিকার অর্থেই স্বাস্থ্য সমস্যায় পড়েছেন।

মির্জা ফখরুল বলেন, বন্দি জীবনে উনি (খালেদা জিয়া) অভ্যস্ত নন। তাকে যখন বন্দি করে রাখা হয়, তখন চাপ পড়েই। তবে উনার মনোবল অনেক দৃঢ়। উনি আমাদের চেয়েও দৃঢ় মনের মানুষ। উনি বার বার একথা বলেছেন যে, ‘আমার জন্য আপনারা ভাববেন না। আমি ভালো আছি, আমি শক্ত আছি এবং এসব ছোটো-খাটো বিষয় আমাকে কোনো সমস্যায় ফেলবে না।’

কারাগারে খালেদা জিয়ার থাকার পরিবেশ নিয়ে তিনি বলেন, তার (খালেদার) জন্য যেটা করা দরকার, সেটা হচ্ছে না, করছে না। কিন্তু ন্যূনতম যেটা করা দরকার, সেটা করছে।

উল্লেখ্য, জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ৮ ফেব্রুয়ারি খালেদা জিয়াকে পাঁচ বছরের কারাদণ্ড দেন আদালত। সেদিন থেকেই তিনি কারাবন্দি রয়েছেন।

আপনার মন্তব্য

আলোচিত