সিলেটটুডে ডেস্ক

১৮ এপ্রিল, ২০১৮ ২১:০৩

খালেদার মুক্তির দাবিতে জোরদার আন্দোলন আসছে: নজরুল

কারাবন্দি খালেদা জিয়াকে মুক্ত করতে জোরদার আন্দোলন আসছে বলে জানিয়েছেন বিএনপি স্থায়ী কমিটির সদস্য নজরুল ইসলাম খান। তিনি বলেছেন, কঠোর আন্দোলনে না গিয়ে বিএনপি এখন ঐক্যবদ্ধ হয়ে আন্দোলনের অস্ত্রকে শানিত করছে।

বুধবার (১৮ এপ্রিল) জাতীয় প্রেসক্লাবের কনফারেন্স লাউঞ্জে বুধবার সন্ধ্যায় বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়া, জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি শফিউল বারী বাবু ও সাংগঠনিক সম্পাদক ইয়াসিন আলীর মুক্তির দাবিতে প্রতিবাদ সভায় তিনি এসব কথা বলেন। সভার আয়োজন করে ঢাকাস্থ লক্ষ্মীপুর জেলা জাতীয়তাবাদী সম্মিলিত পরিষদ।

এসময় নজরুল ইসলাম খান আরো বলেন, সম্প্রতি শেষ হওয়া বিএনপির বিভাগীয় সমাবেশে স্থানীয় নেতারা জোরদার আন্দোলন চেয়েছেন। আমরা তাদেরকে বলেছি, অস্ত্র শুধু থাকলেই ব্যবহার করা যায় না।

সেটাকে শান দিতে হয়, ধারালো করতে হয়। তাহলে সেটাকে ব্যবহার করা যায়। এখন সেই অস্ত্র শানিত করার সময়। আমরা দলীয় ঐক্যের মাধ্যমে সেই আন্দোলনের অস্ত্রকে শানিত করছি। আপনারা ঐক্যবদ্ধ হন, এক সঙ্গে চলেন। আগামীতে জোরদার আন্দোলন আসছে। সেই আন্দোলনে নজরুল ইসলাম খানসহ বিএনপির সকল সিনিয়র নেতা সামনে থেকে নেতৃত্ব দেবে।

তিনি বলেন, আজ কারাগারে শুধু খালেদা জিয়া নয়। কারাগারে বাংলাদেশের গণতন্ত্র, জনগণের অধিকার, আশা আকাঙ্ক্ষা সবকিছু। এগুলোকে মুক্ত করতে হবে। মুক্ত করার জন্য যখন যা করা দরকার সব করতে হবে। তিনি বলেন, দেশের সাধারণ মানুষের মধ্যে যারা বিএনপি করেন না তাদেরও আশা আকাঙ্ক্ষা গণতন্ত্র মুক্ত হোক। তারা সবাই বিশ্বাস করেন খালেদা জিয়াকে কারাগার থেকে মুক্ত না করতে পারলে গণতন্ত্র পুনরুদ্ধারের আন্দোলন সফল হবে না।

বর্তমান সরকারের শাসনামলে সাধারণ মানুষ অতিষ্ঠ হয়ে গেছে দাবি করে প্রবীণ এ নেতা বলেন, একটা রিকশাওয়ালা, ছোট দোকান্দার পর্যন্ত অতিষ্ঠ হয়ে গেছে। সরকারের নেতাকর্মীদের অত্যাচারে তারা সারা দিনের হালাল উপার্জন পর্যন্ত ভোগ করতে পারে না। অন্যদিকে প্রকৃত ব্যবসায়ীরাও তাদের অত্যাচারে ব্যবসা করতে পারছেন না।

হুসাইন মুহাম্মদ এরশাদ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি ইঙ্গিত করে নজরুল ইসলাম খান বলেন, জাতীয় ভাবে স্বীকৃত স্বৈরাচার আর আন্তর্জাতিকভাবে স্বীকৃত স্বৈরাচার মিলে এখন দেশ শাসন করছে। আর আমরা সেই শাসনের অধীনে রয়েছি।

আয়োজক সংগঠনের আহবায়ক আমির আমজাদ মুন্নার সভাপতিত্বে প্রতিবাদ সভায় বিএনপি ভাইস চেয়ারম্যান আবদুল আওয়াল মিন্টু, বরকত উল্লাহ বুলু ও প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানি প্রমুখ বক্তব্য রাখেন।

আপনার মন্তব্য

আলোচিত