দেবকল্যান ধর বাপন

২৪ জুন, ২০১৮ ০০:৪২

‘বিএনপির নয়, আরিফ মিডিয়ার প্রার্থী’

বিএনপির প্রার্থী এখনো চুড়ান্ত নয়, দাবি নাসিম-সেলিমের

বিএনপি নয়, আরিফকে মনোনয়ন দিচ্ছে মিডিয়া। তিনি মিডিয়ার প্রার্থী।- এমনটি দাবি করেছেন মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম।

বিএনপির প্রার্থী হিসেবে আরিফুল হক বা অন্য কাউকে এখনো চুড়ান্ত করা হয়নি বলে জানিয়েছেন মহানগর বিএনপির সভাপতি নাসিম হোসাইনও।

সিলেট সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে কে হচ্ছেন দলীয় প্রার্থী এ ব্যাপারে এখনো বিএনপির পক্ষ থেকে আনুষ্ঠানিক কোনো ঘোষণা দেওয়া হয়নি। তবে দলীয় বিভিন্ন সূত্রে জানা গেছে জানা গেছে, বর্তমান মেয়র আরিফুল হক চৌধুরীকে প্রার্থী হিসেবে চুড়ান্ত করেছে দলটি। গাজীপুর সিটি নির্বাচনের পর এ ব্যাপারে আনুষ্ঠানিক ঘোষণা দেওয়া হবে।

আবার গাজীপুর সিটি নির্বাচন মনঃপুত না হলে বিএনপি সিলেটসহ বাকী তিন সিটি নির্বাচনে অংশ নাও নিতে পারে বলে গুঞ্জন রয়েছে।

এসব ব্যাপারে কথা হয় মেয়র পদে বিএনপির আরও তিন মনোননয়ন প্রত্যাশী নাসিম হোসাইন, বদরুজ্জামান সেলিম ও রেজাউল হাসান কয়েস লোদীর সাথে। তাঁরা তিনজনই জানিয়েছেন, প্রার্থী এখনো চুড়ান্ত করেনি বিএনপি।

এ ব্যাপারে মেয়র আরিফুল হক চৌধুরীর বক্তব্য জানতে মোবাইলফোনে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তিনি কল রিসিভ করেননি।

সিলেট মহানগর বিএনপির সভাপতি মো. নাসিম হোসাইন সিলেটটুডে টোয়েন্টিফোর ডটকমকে বলেন, মনোনয়নের ব্যাপারে বিএনপি এখনো কাউকে চুড়ান্ত করেনি। চুড়ান্ত করলে আমরা অবশ্যই জানতাম।

তিনি বলেন, গাজীপুরে সিটিতে যদি খুলনা মডেল নির্বাচন হয় সেহেতু দল নির্বাচনে যাবে কি না তা আবার চিন্তা করবে। ফলে আগেই প্রার্থী চুড়ান্ত করার প্রচারণা সঠিক নয়।

এ ব্যাপারে সিলেট মহানগর বিএনপির সাধারণ সম্পাদক বদরুজ্জামান সেলিম বলেন, আরিফুল হককে বিএনপি নয়, মনোনয়ন দিচ্ছে মিডিয়া। মনে হচ্ছে তিনি মিডিয়ার প্রার্থী।  তিনি বলেন, বিএনপি যদি নির্বাচনে যায় আমরা অবশ্যই নির্বাচন করবো। কারণ দলের সিদ্ধান্তে আমি শ্রদ্ধাশীল। তবে তার জন্য গাজীপুর নির্বাচনের জন্য অপেক্ষা করতে হবে।

সিলেট মহানগর বিএনপির সাংগঠনিক সম্পাদক ও ৪নং ওয়ার্ড কাউন্সিলর রেজাউল হাসান কয়েস লোদী বলেন, বিএনপি এখনো প্রার্থী চুড়ান্ত করেনি। তবে যাকে প্রার্থী দেওয়া হবে তার পক্ষেই কাজ করবো। কারণ প্রতিযোগিতা থাকে মনোনয়ন পাওয়ার আগে পর্যন্ত। যখন একটি দল তাঁর প্রার্থীতা চূড়ান্ত করে তাঁকে মনোনয়ন দিয়ে ফেলে তখন সেই দলের সকল নেতাকর্মীদের দায়িত্ব হয়ে যায় দলীয় প্রার্থীকে সর্বোচ্চ সহযোগিতা করে বিজয়ী করে নিয়ে আসা।

তিনি বলেন, বিএনপি নির্বাচনে আসবে কি আসবে এটা সর্বোচ্চ নীতিনির্ধারণী ফোরামের ব্যাপার।

তিনি আরো বলেন, খুলনা সিটি করপোরেশনের মতো যদি গাজীপুর সিটি নির্বাচন হয় সেহেতু নির্বাচন করা না করা সমান কথা।

লোদি বলেন, কেউ যদি দলের বাইরে গিয়ে স্বতন্ত্র ভাবে নির্বাচনে অংশগ্রহণ করলে সেখানে দলের পক্ষ থেকে কিছুই করার থাকবে না।

আপনার মন্তব্য

আলোচিত