সিলেটটুডে ডেস্ক

০৫ জুলাই, ২০১৮ ০০:৫৭

সিলেটে প্রার্থী প্রত্যাহারে জামায়াতকে তারেকের ফোন

আসন্ন সিলেট সিটি করপোরেশন নির্বাচনে বিএনপি নেতৃত্বাধীন ২০ দলীয় জোটের শরিক দল জামায়াতের প্রার্থী সিলেট মহানগর জামায়াতের আমির এডভোকেট এহসানুল মাহবুব জুবায়েরের নাম প্রত্যাহার করে নিতে জামায়াতের এক নেতাকে ফোন করেছেন বিএনপির ভারপ্রাপ্ত চেয়ারম্যান তারেক রহমান।

তবে বিএনপি এ নেতার ফোনের পরেও জামায়াতে ইসলামী এখনো অনড়। জোটটির শরিক দলগুলো সিটি নির্বাচনে একক প্রার্থী দেওয়ার বিষয়ে একমত হলেও জামায়াত নিজেদের অবস্থান ধরে রেখেছে এখনো।

এ বিষয়টি নিয়ে বুধবার (৪ জুলাই) বিকালে গুলশানে বিএনপির চেয়ারপারসনের কার্যালয়ে অনুষ্ঠিত বৈঠকে শরিক দলগুলোর নেতাদের সঙ্গে আলোচনা করেন দলের মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর।

সিলেট সিটি নির্বাচনের আগে যদি এ বিষয়টি নিয়ে সমঝোতা না হয় তাহলে ভবিষ্যতে জামায়াতের সঙ্গে ভুল বোঝাবুঝি হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেছেন খোদ মির্জা ফখরুল।

বৈঠকে উপস্থিত ছিলেন ২০ দলীয় জোটের শরিক দলগুলোর একাধিক নেতাদের কাছ থেকে এসব তথ্য জানা যায়। তবে এ প্রসঙ্গে মির্জা ফখরুল বলেন, ‘অগ্রিম কোনও মন্তব্য করতে আমি রাজি নই।’

এ ব্যাপারে মাওলানা আবদুল হালিম বলেন, ‘জোট নেতারা আমাদের প্রার্থী প্রত্যাহার করার জন্য অনুরোধ করেছেন। তবে আমি বলেছি, আমাদের নেতাদের সঙ্গে কথা বলে জানাবো। বিএনপির প্রার্থী আছে, আমাদেরও প্রার্থী আছে। এখানে তো কোনও সমস্যা দেখছি না। তবে এখনও প্রার্থিতা প্রত্যাহারের সময় আছে। দেখা যাক শেষ পর্যন্ত কী হয়।’

প্রসঙ্গত, আগামী ৩০ জুলাই সিলেট সিটি করপোরেশন নির্বাচন অনুষ্ঠিত হবে। তফসিল অনুযায়ী প্রার্থিতা প্রত্যাহারের শেষ দিন ৯ জুলাই। বিএনপির পক্ষ থেকে সেখানে জোটগত প্রার্থী দেওয়া এবং জামায়াতের প্রার্থী প্রত্যাহারের বিষয়ে আশাবাদ ব্যক্ত করা হলেও জামায়াত একেবারেই তা খারিজ করে দিয়েছে। দলটির নেতারা বলছেন, সিলেটে দলীয় প্রার্থী প্রত্যাহারের কোনও সুযোগ নেই।

আপনার মন্তব্য

আলোচিত