সিলেটটুডে ডেস্ক

০৮ জুলাই, ২০১৮ ১৪:৫৮

এইচটি ইমাম দুঃশাসনের হোতাদের একজন: রিজভী

বর্তমানে দুঃশাসন টিকিয়ে রাখা মূল হোতাদের একজন প্রধানমন্ত্রীর রাজনৈতিক উপদেষ্টা এইচ টি ইমাম বলে মন্তব্য করেছেন বিএনপির সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী। তিনি বলেন, এইচটি ইমাম যদি ১৫ আগস্টের মর্মস্পর্শী হত্যাকাণ্ডে বিন্দুমাত্র বিচলিত ও মর্মাহত হতেন, তাহলে মরদেহ ডিঙিয়ে ওই মন্ত্রীসভার শপথ অনুষ্ঠান পরিচালনা করতেন না।

রোববার (৮ জুলাই) দুপুরে নয়াপল্টনে দলীয় কার্যালয়ে সংবাদ সম্মেলনে এ মন্তব্য করেন তিনি।

রিজভী বলেন, জাস্টিস বিএ সিদ্দিকী আমৃত্যু মুসলিম লীগ করেছেন। তারপরেও লাখ লাখ মানুষের হত্যাকাণ্ডের জন্য দায়ী টিক্কা খানের শপথ পড়ান নি। এইচটি ইমাম কতো বড় অনৈতিক হতে পারেন। যিনি ছাত্রলীগের উদ্দেশে বলেছেন- তোমরা বিসিএসে কেবল লিখিত পরীক্ষায় পাস করো, মৌখিক পরীক্ষার দায়িত্ব আমার। বর্তমানে এ দুঃশাসনকে টিকিয়ে রাখা মূল হোতাদের একজন হচ্ছেন এইচ টি ইমাম।

ভারত বিএনপিকে সুযোগ দেবে না এইচ টি ইমামের এমন বক্তব্য প্রসঙ্গে রিজভী বলেন, ভারত সুযোগ দেওয়ার কে? বাংলাদেশের মালিক জনগণ। তারাই সুযোগ দেবেন। আপনার বক্তব্যে বোঝা যায়, বাংলাদেশে সরকার পরিবর্তনের চাবিকাঠি ভারতে।

তিনি বলেন, একটি দৈনিক পত্রিকায় নয়াদিল্লির একটি উচ্চ পর্যায়ের সূত্র থেকে উদ্ধৃতি দিয়ে সংবাদ প্রকাশিত হয়েছে যে, বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনি পরামর্শক লর্ড কার্লাইলকে ভারতে ঢোকার অনুমতি না দিতে নয়াদিল্লীতে জোরালো সুপারিশ পাঠিয়েছে ঢাকায় অবস্থিত ভারতীয় হাই কমিশন।

এবিষয়ে প্রধানমন্ত্রীর তথ্য ও প্রযুক্তি উপদেষ্টা সজিব ওয়াজেদ জয়ের কাছে আমাদের জিজ্ঞাসা, ঢাকায় অবস্থিত ভারতীয় হাই কমিশন বাংলাদেশের কোন দলের মুখপাত্র?

আপনার মন্তব্য

আলোচিত