সিলেটটুডে ডেস্ক

৩১ জুলাই, ২০১৮ ২১:৪৯

‘বিরহ বেদনায় কাতর প্রেমিকের দৃষ্টি ছিল বুলবুলের’

আওয়ামী লীগ সাধারণ সম্পাদক, সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কা‌দের বলেছেন, “কত নাটক সারাদিন করলেন তারা! মনে হল, কোনো প্রেমিক উদাস দৃষ্টিতে প্রেমিকার জন্য আকাশ পানে তাকিয়ে ছিলেন। বিরহ বেদনায় কাতর প্রেমিকের দৃষ্টি ছিল বুলবুলের।”

মঙ্গলবার (৩১ জুলাই) রাজধানীর ধানমন্ডিতে আওয়ামী লীগ সভাপতির কার্যালয়ে তিন সিটি নির্বাচন নিয়ে আনুষ্ঠানিক প্রতিক্রিয়ায় রাজশাহী মেয়র পদ প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুলকে নিয়ে এই মন্তব্য করেন তিনি।

কাদের বলেন, রাজশাহী, বরিশাল, সিলেট সিটি করপোরেশন নির্বাচন নিয়ে করা বিএনপির অভিযোগ মিথ্যা ও ভিত্তিহীন। বিএন‌পির নেতিবাচক রাজনীতিকে প্রত্যাখ্যান করেছে জনগণ। সিটি নির্বাচন‌কে প্রশ্নবিদ্ধ কর‌তে যে নীল নকশা করেছিল জনগণ তা কর‌তে দেয়নি।

সিটি নির্বাচনে অনিয়মের অভিযোগে বিএন‌পির বিক্ষোভে তা‌দের কর্মীরা নামবে কি না তা নি‌য়েও শঙ্কা প্রকাশ ক‌রে‌ন ওবায়দুল কা‌দের।

দুই সিটিতে বিএনপির হারের জন্য তাদের ‘নেতিবাচক রাজনীতি’কে দায়ী করেন কাদের।

এসময় আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেন, জাতীয় নির্বাচনে যদি বিএন‌পি অংশগ্রহণ না ক‌রে সেটা তা‌দের ব্যাপার। তবে অন্য রাজনৈতিক দলগু‌লো অংশ নেবে।

কাদের বলেন, “ক্ষমতাসীনদের শহরে বিজয় কম হয়, বিরোধীদেরই বেশি হয়। পার্শ্ববর্তী ভারতেও আমরা তাই দেখেছি। তবে এখন শহরেও বিজয় আমরাই পাচ্ছি। মোট আট সিটিতে ছয়টির মধ্যেই আওয়ামী লীগের বিজয়ের মাধ্যমে প্রমাণিত হয়, দেশের জনগণ শেখ হাসিনার বিকল্প দেখছে না।”

সেতুমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাত ধরে বাংলাদেশ উন্নয়নের অনন্য উচ্চতায় উঠেছে। প্রধানমন্ত্রীর সাহসী নেতৃত্ব, উন্নয়নের রাজনীতি জনগণের বিবেকে প্রবেশ করেছে। এ কারণে দুর্নীতিমুক্ত দেশ গড়তে তারা প্রধানমন্ত্রীকে আবারও ভোট দেবেন।

উল্লেখ্য, সোমবার অনুষ্ঠিত রাজশাহী সিটি করপোরেশন নির্বাচনের আওয়ামী লীগ মনোনীত মেয়র প্রার্থী এ এইচ এম খায়রুজ্জামান (লিটন) ১ লাখ ৬৬ হাজার ৩৯৪ ভোট পেয়ে বেসরকারি ভাবে নির্বাচিত হয়েছেন । অপরদিকে বিএনপি মনোনীত মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল পেয়েছেন ৭৮ হাজার ৪৯২ ভোট।

তবে ফলাফল প্রকাশের আগেই ভোট কারচুপির অভিযোগ করে নির্বাচন প্রত্যাখ্যান করেন বুলবুল। এর আগে বিএনপির পোলিং এজেন্টদের ভোটকেন্দ্র থেকে বের করে দেওয়ার অভিযোগে রাজশাহী মহানগরীর বিনোদপুর ইসলামিয়া কলেজে অবস্থান নেন বিএনপির মেয়র প্রার্থী মোসাদ্দেক হোসেন বুলবুল। সেদিন দুপুর ১টা পর্যন্ত তিনি সেখানে অবস্থান নিয়েছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত