সিলেটটুডে ডেস্ক

২০ আগস্ট, ২০১৮ ২২:৪৮

সালাম মুর্শেদী আওয়ামী লীগের প্রার্থী

খুলনা-৪ আসনের উপ-নির্বাচন

জাতীয় সংসদের খুলনা-৪ আসনের উপ-নির্বাচনে আওয়ামী লীগের মনোনয়ন পেয়েছেন সাবেক ফুটবলার ও বাংলাদেশ তৈরি পোশাক প্রস্তুত ও রফতানিকারক সমিতির (বিজিএমইএ) সাবেক সভাপতি আব্দুস সালাম মুর্শেদী।

সোমবার (২০ আগস্ট) রাতে প্রধানমন্ত্রীর সরকারি বাসভবন গণভবনে আওয়ামী লীগের সংসদীয় মনোনয়ন বোর্ডের সভায় এ সংক্রান্ত সিদ্ধান্ত চূড়ান্ত করা হয়।

প্রধানমন্ত্রীর অর্থনৈতিক উপদেষ্টা ড. মশিউর রহমান, প্রয়াত সংসদ সদস্য এস এম মোস্তফা রশিদী সুজার পুত্র জেলা পরিষদ সদস্য খালেদীন রশিদী সুকর্ন, জেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি মোল্লা জালাল উদ্দিন, ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক সুজিত অধিকারী, সিনিয়র সাংগঠনিক সম্পাদক কামরুজ্জামান জামাল, যুগ্ম-সম্পাদক শরফুদ্দিন বিশ্বাস বাচ্চু এবং শিল্পপতি আব্দুস সালাম মুর্শেদীর নাম আলোচনায় ছিল। তাদের মধ্য থেকে সালাম মুর্শেদীকে বেছে নেয় মনোনয়ন বোর্ড।

গত ২৭ জুলাই রাতে খুলনা-৪ আসনের সংসদ সদস্য জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এস এম মোস্তফা রশিদী সুজা (৬৫) সিঙ্গাপুরের মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় মারা গেলে আসনটি শূন্য হয়।

আগামী ২০ সেপ্টেম্বর খুলনা-৪ (দিঘলিয়া, রূপসা ও তেরখাদা) আসনের উপ-নির্বাচন অনুষ্ঠিত হবে। নির্বাচন কমিশন গত ১৪ আগস্ট এই নির্বাচনের তফসিল ঘোষণা করে।

তফসিল অনুযায়ী নির্বাচনে মনোনয়ন দাখিলের শেষ তারিখ ২৬ আগস্ট। মনোনয়ন যাচাই-বাছাই হবে ২৮ আগস্ট এবং প্রার্থিতা প্রত্যাহারের শেষ তারিখ ৪ সেপ্টেম্বর। ৪ সেপ্টেম্বর প্রতীক বরাদ্দ হবে এবং ওইদিন থেকেই প্রার্থীরা প্রচারণায় অংশ নিতে পারবেন।

খুলনা আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা ইউনুচ আলী এই নির্বাচনে রিটার্নিং কর্মকর্তার দায়িত্ব পালন করছেন।

আপনার মন্তব্য

আলোচিত