সিলেটটুডে ডেস্ক

০১ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৩৪

শরীকদের ৭০ আসন দেবে আওয়ামী লীগ

সংসদ নির্বাচনে আওয়ামী লীগ জোটের শরিকদের ৬৫ থেকে ৭০ আসন ছেড়ে দেওয়ার পরিকল্পনা করছে বলে জানিয়েছেন দলটির সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের।

শনিবার (১ সেপ্টেম্বর) বিকেলে ধানমণ্ডিতে আওয়ামী লীগ সভানেত্রীর রাজনৈতিক কার্যালয়ে আওয়ামী লীগের সম্পাদকমণ্ডলীর সভা পরবর্তী সংবাদ সম্মেলনে তিনি এ তথ্য জানান।

ওবায়দুল কাদের বলেন, জাতীয় নির্বাচন সামনে রেখে জোট গঠন নিয়ে আলাপ-আলোচনা চলছে, যা এমাসের শেষ দিকে বা অক্টোবরের প্রথম সপ্তাহে দৃশ্যমান হবে।

“আমাদের জোটের জন্য ৬৫ থেকে ৭০ সিট ছেড়ে দেওয়ার চিন্তাভাবনা আছে।”

কাদের বলেন, এখানেও কথা আছে, এটা কোনো বাইন্ডিং বিষয় না। ভালো প্রার্থী হলে আমরা এক্সেপ্ট করব, উইনেবল প্রার্থীকে আমরা মনোনয়ন দিব।

তফসিল ঘোষণার আগে সরকারের পদত্যাগ ও খালেদা জিয়ার মুক্তি বিষয়ক বিএনপির দাবি প্রসঙ্গে ওবায়দুল কাদের বলেন, প্রথম বিষয়টি সংবিধানসম্মত নয়। আর দ্বিতীয় বিষয়টি আইনি বিষয়। তারা যদি মামলা মোকাবেলা করে আইনি প্রক্রিয়ায় বেগম জিয়াকে মুক্ত করে আনতে পারে, ওয়েলকাম।

ইভিএম নিয়ে বিএনপির আপত্তির কারণ ব্যাখ্যা করে তিনি বলেন, “বিএনপির ভয় হচ্ছে, ইভিএমে ভোট হলে বিএনপি আর কেন্দ্রদখলের পুরোনো অভিযোগ আনতে পারবে না, ভোট জালিয়াতির কথাও বলতে পারবে না। ভোট কারচুপির কথা বলতে পারবে না।”

আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মাহাবুব-উল আলম হানিফ, দীপু মণি, জাহাঙ্গীর কবির নানক, আবদুর রহমান, প্রচার সম্পাদক হাছান মাহমুদ, সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, এনামুল হক শামীম, খালিদ মাহমুদ চৌধুরী, কৃষি বিষয়ক সম্পাদক ফরিদুন্নাহার লাইলী, আন্তর্জাতিক সম্পাদক শাম্মী আহমেদ, ত্রাণ সম্পাদক সুজিত রায় নন্দী, উপ-দপ্তর সম্পাদক বিপ্লব বড়ুয়া এসময় উপস্থিত ছিলেন।

আপনার মন্তব্য

আলোচিত