সিলেটটুডে ডেস্ক

০৭ সেপ্টেম্বর, ২০১৮ ২৩:৩০

‘আগে চিকিৎসা তারপর বিচার’

ফাইল ছবি

বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আগে চিকিৎসা তারপর বিচার করার দাবি জানিয়েছেন তার আইনজীবীরা। ২৪ ঘণ্টার মধ্যে তাকে (খালেদা) বিশেষায়িত হাসপাতালে নেওয়ার দাবি জানান তারা।  

শুক্রবার (৭ সেপ্টেম্বর) পুরান ঢাকার নাজিম উদ্দিন রোডে কারাগারে খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাৎ শেষে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তারা এ দাবি জানান।

বিকেলে সাক্ষাৎ শেষে সুপ্রিম কোর্ট আইনজীবী সমিতির সভাপতি ও দলটির ভাইস চেয়ারম্যান অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, তারা মামলার বিষয়ে খালেদা জিয়ার সঙ্গে কথা বলতে এসেছিলেন। তবে কারাগারের মধ্যে খালেদা জিয়ার যে অবস্থা দেখেছেন তাতে তিনি কিভাবে মামলার হাজিরার জন্য আদালতে এসেছিলেন তাই ভাবছেন।

তিনি জানান, খালেদা জিয়া বাম হাত নাড়াতে পারছেন না। শরীরের বাম দিকটা পুরো অবশ হয়ে গেছে। চোখেও প্রচণ্ড ব্যথা হয়। চোখের ভবিষ্যৎ কি বলা যাচ্ছে না।

অ্যাডভোকেট জয়নুল আবেদীন বলেন, কারাগারের ভেতরে রেখে চিকিৎসা না দেওয়ায় তার (খালেদা) এই অবস্থা হয়েছে। আগামী ২৪ ঘণ্টার মধ্যে তাকে বিশেষায়িত হাসপাতালে নেওয়া হোক। ইউনাইটেড, অ্যাপোলো বা যে কোন বেসরকারি বিশেষায়িত হাসপাতালে ভর্তি করা হোক। আগে চিকিৎসা তারপর বিচার। খালেদা জিয়ার চিকিৎসা পাওয়ার অধিকার রয়েছে। তিনি ৩ বার প্রধানমন্ত্রী ছিলেন।

খালেদা জিয়ার সঙ্গে সাক্ষাত করতে যাওয়া অন্যরা হলেন- বিএনপির স্থায়ী কমিটির সদস্য ব্যারিষ্টার জমির উদ্দীন সরকার, আইনজীবী এজে মোহাম্মদ আলী ও আব্দুর রেজ্জাক খান।

আপনার মন্তব্য

আলোচিত