সিলেটটুডে ডেস্ক

০৮ সেপ্টেম্বর, ২০১৮ ১১:১২

ট্রেনযাত্রায় আওয়ামী লীগের নির্বাচনী প্রচার শুরু

ট্রেন যাত্রার মাধ্যমে উত্তরাঞ্চলের জেলাগুলোতে নির্বাচনী প্রচারণা শুরু করেছে ক্ষমতাসীন দল আওয়ামী লীগ।

শনিবার (৮ সেপ্টেম্বর) সকাল ৮টায় কমলাপুর রেলওয়ে স্টেশন থেকে যাত্রা শুরু হয়। শেষ হবে নীলফামারী গিয়ে। এই সফরের নেতৃত্ব দিচ্ছেন দলের সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের।

আওয়ামী লীগের এই সফর উপলক্ষে ঢাকা থেকে নীলফামারীগামী ‘নীলসাগর এক্সপ্রেস’ ট্রেনের একটি বগি রিজার্ভ করা হয়েছে।

নির্বাচনী সফরের ট্রেন যাত্রার শুরুতে কমলাপুর রেলওয়ে স্টেশনে আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেন, সরকারের যে সব উন্নয়ন কাজ হয়েছে তা তৃণমূলে পৌঁছে দিতে এবং দলকে শক্তিশালী করতেই উত্তরাঞ্চলে আওয়ামী লীগের এই ট্রেন যাত্রার মাধ্যমে প্রচার অভিযান।

তিনি বলেন, দেশব্যাপী দলকে শক্তিশালী করতে ভবিষ্যতে নৌ ও সড়ক পথেও সফর করা হবে। তৃণমূলের মানুষ যাতে বিএনপি ও জামায়াতের গুজবের রাজনীতির বিষয়ে সচেতন হয় সে জন্য দলের এই সাংগঠনিক কার্যক্রম গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে। সফরে উত্তরবঙ্গের বিভিন্ন স্টেশনে ১১টিরও বেশি পথসভা করার কথা রয়েছে।

কাদের বলেন, এই যাত্রা আমাদের নির্বাচনী যাত্রা। এই যাত্রা আমাদের অব্যাহত থাকবে। আগামী ১৩ সেপ্টেম্বর লঞ্চ যোগে নির্বাচনী সফর করবো আমরা। এরপর সড়ক পথে আমরা চট্টগ্রাম, ময়মনসিংহ ও কিশোরগঞ্জ যাবো। এই সফরের মাধ্যমে আমরা তৃণমূলে কিছু বার্তা দিতে চাই। সামনের নির্বাচন প্রতিদ্বন্দ্বিতা পূর্ণ হবে। প্রস্তুতি সেভাবেই নিতে হবে। অভ্যন্তরীণ কোনো সমস্যা থাকলে তা নিরসন করা হবে। আমাদের এই যাত্রা তৃনমূলের নেতাকর্মীদের চাঙ্গা করবে।

ট্রেন সফরে অন্যান্য নেতাদের মধ্যে আছেন দলের যুগ্ম সাধারণ সম্পাদক জাহাঙ্গীর কবির নানক, প্রচার ও প্রকাশনা সম্পাদক ড. হাছান মাহমুদ, দলের সাংগঠনিক সম্পাদক আহমদ হোসেন, বি. এম মোজাম্মেল হক, আবু সাঈদ আল মাহমুদ স্বপন, খালিদ মাহমুদ চৌধুরী, সাংস্কৃতিক সম্পাদক অসীম কুমার উকিল ও উপ-দফতর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া প্রমুখ।

আপনার মন্তব্য

আলোচিত