বৃহস্পতিবার, , ১৫ নভেম্বর ২০১৮ ইং

সিলেটটুডে ডেস্ক

১০ সেপ্টেম্বর, ২০১৮ ১৩:১৪

সরকারের দিন শেষ হয়ে এসেছে: ফখরুল

আওয়ামী লীগ সরকারের দিন শেষ হয়ে এসেছে দাবী করে তাদের সরে যেতে হবে বলে মন্তব্য করেছেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর৷ সোমবার (১০ সেপ্টেম্বর) জাতীয় প্রেসক্লাবের সামনে বিএনপি আয়োজিত দলের চেয়ারপার্সন খালেদা জিয়ার মুক্তির দাবিতে এক মানববন্ধন কর্মসূচিতে তিনি এমন মন্তব্য করেন।

নেতাকর্মীদের উদ্দেশ্য করে মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেন, পরিষ্কার করে বলতে চাই, এই সরকারকে চলে যেতে হবে। তাদের দিন শেষ। জনগণ তাদের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। আওয়ামী লীগ এখন দেউলিয়া রাজনৈতিক দলে পরিণত হয়েছে। তাই এখন আমাদের দরকার ঐক্য। ঐক্য তৈরি করেই এ দানব সরকারকে সরিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠিত করতে হবে।

তিনি বলেন, বেগম জিয়া কারাগারে থাকলে এদেশে মানুষের কাছে কোন গ্রহণযোগ্য নির্বাচন হবে না। তাই আমরা বলেছি, দেশনেত্রীকে মুক্তি দিলে বুঝা যাবে সরকার দেশে একটি নির্বাচন চায়।

সম্পূর্ণ মিথ্যা মামলায় বেগম জিয়াকে অন্যায়ভাবে কারাগারে আটক করে রাখা হয়েছে অভিযোগ করে করে তিনি বলেন, আমরা তার মুক্তি চেয়ে কোনো করুণা, ভিক্ষা ও দয়া চাচ্ছি না। নিম্ন আদালত ও উচ্চ আদালত তাকে জামিন দিয়েছে। কিন্তু তাকে মুক্তি দেয়া হচ্ছে না।

এসময় বেগম জিয়ার নি:শর্ত মুক্তির দাবি জানান মির্জা ফখরুল।

তিনি বলেন, আমরা বলেছি, তফসিল ঘোষণার আগেই সরকারকে পদত্যাগ করতে হবে, সংসদ ভেঙে দিতে হবে, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন দিতে হবে, নির্বাচন কমিশনকে পুনর্গঠন করতে হবে এবং নির্বাচন কালীন সময়ে সেনা বাহিনী মোতায়েন করতে হবে।

বর্তমান সরকার এখন একটা সন্ত্রাসী সরকারে পরিণত হয়েছে বলেও মন্তব্য করেন তিনি।

বিএনপি মহাসচিব বলেন, বর্তমান ভয়াবহ দানবকে সরাতে হবে। সমস্ত জাতিকে ঐক্যবদ্ধ করতে হবে। দেশবাসীকে আহ্বান জানাচ্ছি, আসুন ঐক্যবদ্ধ হয়ে এই সরকারকে সরাই।

এর আগে মানববন্ধন সোমবার (১০ সেপ্টেম্বর) সকাল ১১ টায় শুরু হওয়া কথা থাকলেও সকাল ১০ টায় জাতীয় প্রেসক্লাবের সামনে ব্যানার নিয়ে অবস্থান নেন বিএনপির নেতাকর্মীরা।

এসময় তারা 'আমার নেত্রী আমার মা জেলে থাকতে পারে না', 'আমার মা জেলে কেন হাসিনা জবাব চাই', 'মুক্তি মুক্তি মুক্তি চাই খালেদা জিয়ার মুক্তি চাই' সহ বিভিন্ন স্লোগানে জাতীয় প্রেসক্লাব প্রাঙ্গণ মুখরিত করে তোলেন। পরে সকাল ১১ টায় আনুষ্ঠানিকভাবে মানববন্ধন কর্মসূচি শুরু হয়।

মানববন্ধনে অন্যদের মধ্যে বক্তব্য রাখেন,  বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন, ড. আবদুল মঈন খান, নজরুল ইসলাম খান, এনপিপির চেয়ারম্যান ড. ফরিদুজ্জামান ফরহাদ, বিএনপির ভাইস চেয়ারম্যান আব্দুল আল নোমান, বরকত উল্লাহ বুলু, সেলিমা রহমান, ডা. এজেড এম জাহিদ হোসেন, শামসুজ্জামান দুদু, চেয়ারপারসনের উপদেষ্টা আমান উল্লাহ আমান, হাবিবুর রহমান হাবিব, জয়নুল আবদিন ফারুক, আব্দুস সালাম, যুগ্ম-মহাসচিব সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, খায়রুল কবির খোকন, তথ্য ও গবেষণা বিষয়ক সম্পাদক আজিজুল বারী হেলাল, ঢাকা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক কাজী আবুল বাশার, যুবদলের সিনিয়র সহসভাপতি মোরতাজুল করিম বাদরু, শ্রমিকদলের সাধারণ সম্পাদক নুরুল ইসলাম খান নাসিম,  স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক আব্দুল কাদের ভূইয়া জুয়েল, ছাত্রদলের সভাপতি রাজিব আহসান প্রমুখ।

মানববন্ধন পরিচালনা করেন বিএনপির সহ-প্রচার সম্পাদক আমিরুল ইসলাম আলিম।

আপনার মন্তব্য

আলোচিত