সিলেটটুডে ডেস্ক

১৮ সেপ্টেম্বর, ২০১৮ ১৬:১০

‘কাল্পনিক ঘটনা সাজিয়ে গায়েবি মামলার পরিণতি শুভ হবে না’

সিলেটে সিনিয়র নেতৃবৃন্দসহ নিরীহ নেতাকর্মীদের উপর গায়েবি মামলা দায়ের, নেতাকর্মীদের গ্রেপ্তার, হয়রানির নিন্দা ও প্রতিবাদ জানিয়েছেন সিলেট জেলা ও মহানগর বিএনপি নেতৃবৃন্দ। ষড়যন্ত্রমূলক মামলা প্রত্যাহার ও গ্রেপ্তারকৃত নেতাকর্মীদের নিঃশর্ত মুক্তির দাবি জানান তারা।

মঙ্গলবার (১৮ সেপ্টেম্বর) এক বিবৃতিতে সিলেট জেলা বিএনপির সভাপতি আবুল কাহের চৌধুরী শামীম, মহানগর সভাপতি নাসিম হোসাইন, জেলা সাধারণ সম্পাদক আলী আহমদ ও মহানগর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত্ চৌধুরী সাদেক এ কথা জানান।

তারা বলেন, কোন উস্কানি ছাড়াই কতিপয় অতিউৎসাহী আওয়ামী পুলিশ সিলেট জেলা সভাপতি আবুল কাহের চৌধুরী শামীমের বাসায় হামলা, ভাংচুর, গুলি ও নিরীহ নেতাকর্মীদের গ্রেপ্তার করে। পুলিশ নিজেরা এমন ন্যক্কারজনক ঘটনা ঘটিয়ে উল্টো কাল্পনিক ঘটনা সাজিয়ে গায়েবি মামলা দায়ের করেছে। এই ষড়যন্ত্রমূলক মামলায় বিদেশে অবস্থানরত এমনকি রাজধানীতে একটি বিশ্বমানের এনজিও সংস্থার কনভেনশনে অংশগ্রহণকারী নেতৃবৃন্দকে আসামি করা হয়েছে। যা থেকে স্পষ্ট এটি একটি গায়েবি মামলা। এছাড়াও নগরীর বিভিন্ন থানায় বায়বীয় ঘটনা সাজিয়ে একাধিক মামলা দায়ের করা হয়েছে।

নেতৃবৃন্দ বলেন, সিলেটের শান্ত পরিবেশকে অস্থিতিশীল করতে কতিপয় অতিউৎসাহী আওয়ামী পুলিশ বিএনপি নেতাকর্মীদের বিরুদ্ধে হয়রানিমূলক মামলা দায়ের করেছে। এর পরিণতি কারো জন্য শুভ হবে না। এজন্য সংশ্লিষ্টদের কঠোর মূল্য দিতে হবে। ভুলে গেলে চলবে না এই সরকার শেষ সরকার নয়। জনগণের সরকার প্রতিষ্ঠিত হলে সংশ্লিষ্টদের সকল ষড়যন্ত্রের বিচার নিশ্চিত করা হবে। অবৈধ বাকশালী সরকারের ষড়যন্ত্রমূলক মামলার ফরমায়েশি রায়ে কারান্তরীণ বেগম খালেদা জিয়ার মুক্তি ও গণতন্ত্র পুনরুদ্ধার আন্দোলন বাধাগ্রস্ত করতেই বিএনপি নেতাকর্মীদের উপর হামলা-মামলা, গ্রেপ্তার, নির্যাতনের স্টিম রোলার চালানো হচ্ছে। আর এক্ষেত্রে মানুষের জানমালের নিরাপত্তায় নিয়োজিত আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী সরকারে লাঠিয়াল বাহিনীর ন্যায় আচরণ করছে। কোন ষড়যন্ত্রই শহীদ জিয়ার সৈনিকদের দমিয়ে রাখতে পারবে না।

তারা আরও বলেন, বেগম খালেদা জিয়ার নিঃশর্ত মুক্তি ও নিরপেক্ষ তত্ত্বাবধায়ক সরকার ছাড়া দেশে কোন নির্বাচন হতে দেয়া হবে না। গ্রেপ্তার, নির্যাতন, হামলা-মামলার পথ পরিহার করে গণতন্ত্রের পথে ফিরে আসার জন্য সরকারের প্রতি আহ্বান জানান তারা। অবিলম্বে গায়েবি মামলাসমূহ প্রত্যাহার করে বেগম খালেদা জিয়াসহ গ্রেপ্তারকৃত সকল রাজবন্দীদের নিঃশর্ত মুক্তি দিন।

আপনার মন্তব্য

আলোচিত