সিলেটটুডে ডেস্ক

২৯ সেপ্টেম্বর, ২০১৮ ১২:৩৯

সোহরাওয়ার্দীতে বিএনপির জনসভা রোববার, ২২ শর্তে ডিএমপির অনুমতি

রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপিকে জনসভা করার অনুমতি দিয়েছে ডিএমপি। তবে রোববার (৩০ সেপ্টেম্বর) বিএনপিকে এ জনসভা করতে হলে মানতে হবে ২২টি শর্ত।

শনিবার (২৯ সেপ্টেম্বর) বিএনপি চেয়ারপারসনের প্রেস উইংয়ের কর্মকর্তা শামসুদ্দিন দিদার বিষয়টি নিশ্চিত করে বলেন, সকাল সাড়ে ১১টায় জনসভার অনুমতি নিতে পুলিশ কমিশনারের কার্যালয়ে বিএনপির দুই সদস্যের একটি প্রতিনিধিদল যায়।

এসময় ডিএমপি ২২ শর্তে দুপুর ২টা থেকে সোহরাওয়ার্দী উদ্যানে জনসভা করার অনুমতি দিয়েছেন বলেও জানান তিনি।

পূর্ব ঘোষণা অনুযায়ী শনিবার রাজধানীতে ১৪ দলের কর্মী সমাবেশ হচ্ছে মহানগর নাট্যমঞ্চে। একই দিন সমাবেশ ডাকায় বিএনপিকে একদিন পিছিয়ে রোববার সমাবেশ করার পরামর্শ দেয় ঢাকা মহানগর পুলিশ। বিএনপির কয়েকজন কেন্দ্রীয় নেতা জানান, আমাদের দলের পক্ষ থেকে প্রথমে ২৭ সেপ্টেম্বর (বৃহস্পতিবার) রাজধানীর সোহরাওয়ার্দী উদ্যানে সমাবেশের অনুমতি চাইলে ডিএমপির পক্ষ থেকে জানানো হয়- সেদিন কর্মদিবস থাকায় অনুমতি দেওয়া যাবে না।

পরে তাদের পরামর্শে ২৯ সেপ্টেম্বর (শনিবার) সরকারি ছুটির দিনে সমাবেশ করার জন্য অনুমতি চেয়ে আবেদন করা হয়। তবে একই দিনে রাজধানীতে সরকারি দলের বড় সভা থাকায় সংঘাতের আশঙ্কায় বিএনপিকে সমাবেশের অনুমতি দেয়নি ডিএমপি। বিএনপির প্রতিনিধি দলকে শনিবার সকালে ডিএমপির সংশ্লিষ্ট দপ্তরে গিয়ে রোববার সোহরাওয়ার্দীতে সমাবেশ করার অনুমতি চাইতে বলা হয়। সে অনুযায়ী শনিবার বেলা সাড়ে ১১টায় ডিএমপিতে গিয়ে আবেদন করেন বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী ও সহ-সাংগঠনিক সম্পাদক আব্দুস সালাম আজাদ।

আবদুস সালাম আজাদ জানান, আমরা দলের পক্ষ থেকে শনিবার ডিএমপি কমিশনারের সঙ্গে যোগাযোগ করি। আমাদেরকে লিখিতভাবে অনুমতি দেওয়া হয়েছে। রোববার দুপুর ২টায় সোহরাওয়ার্দী উদ্যানে এ জনসভা হবে। 

আপনার মন্তব্য

আলোচিত