সিলেটটুডে ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০১৮ ১৪:৪৬

জনসভার ‘প্রধান অতিথি’ খালেদা জিয়া

বেগম খালেদা জিয়ার মুক্তি, তারেক রহমান সহ নেতাকর্মীদের বিরুদ্ধে মামলা প্রত্যাহার ও নিরপেক্ষ সরকারের অধীনে অবাধ ও সুষ্ঠু নির্বাচনের দাবিতে রাজধানীতে ডাকা এবিএনপির সমাবেশের ব্যানারে ‘প্রধান অতিথি’ হিসেবে বেগম খালেদা জিয়ার নাম রয়েছে। মঞ্চে তার জন্য একটি চেয়ারও ফাঁকা রাখা হয়েছে।

জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলায় গত ফেব্রুয়ারি থেকে কারাগারে রয়েছেন বেগম খালেদা জিয়া।

রোববার (৩০ সেপ্টেম্বর) সোহরাওয়ার্দী উদ্যানের এই সমাবেশের ব্যানারে খালেদা জিয়ার নামের পর প্রধান বক্তা হিসেবে আছেন দলটির জাতীয় স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন। এরপর রয়েছেন জনসভার সভাপতি- বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর৷

কারাগারে থাকা নেত্রীকে ‘প্রধান অতিথি’ করা নিয়ে বিএনপির প্রচার সম্পাদক শহীদ উদ্দিন চৌধুরী এ্যানী বলছেন, বেগম খালেদা জিয়া কারাগারে বন্দি থাকলেও তিনি আমাদের হৃদয়ে আছেন, দেশের মানুষের মনে, ঘরে ঘরে তিনি আছেন।'

নেত্রীকে সম্মান জানাতে ব্যানারে নাম লেখা হয়েছে; এবং কারাগারে থাকলেও বেগম খালেদা জিয়া এ মঞ্চেই আছেন, দাবি বিএনপির এ নেতার।

ঢাকা মহানগর পুলিশ শনিবার ২২টি শর্তে বিএনপিকে এই জনসভা করার অনুমতি দেয়। এরপর রাতে সোহরাওয়ার্দীতে মঞ্চ নির্মাণসহ অন্যান্য প্রস্তুতি শুরু হয়। মঞ্চের সামনে ৩০ ফুট জায়গায় বেষ্টনী দেওয়া হয়েছে। উদ্যানের চারপাশে টানানো হয়েছে ১০০ মাইক। শৃঙ্খলা রক্ষার জন্য যুব দল, স্বেচ্ছাসেবক দল, ছাত্রদলের কর্মীদের নিয়ে করা হয়েছে স্বেচ্ছাসেবক বাহিনী।

মাঠের বিভিন্ন অংশে গ্রেপ্তার নেতাদের মুক্তির দাবিতে তাদের ছবি সম্বলিত ব্যানার টানানো হয়েছে। জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবিও রয়েছে এসব ব্যানারে।

আপনার মন্তব্য

আলোচিত