সিলেটটুডে ডেস্ক

৩০ সেপ্টেম্বর, ২০১৮ ১৯:২৩

রাজপথে শয়তান থাকলেও তার সঙ্গে ঐক্য: গয়েশ্বর

বিএনপির দাবিগুলোর সঙ্গে একমত প্রকাশ করে সরকারের বিরুদ্ধে রাজপথে শয়তান থাকলেও তার সঙ্গে বিএনপি ঐক্য করবে বলে মন্তব্য করেছেন দলটির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়।

তিনি বলেছেন, ‘রাজপথে যদি শয়তানও থাকে, তার সঙ্গে ঐক্য হবে।’

রোববার (৩০ সেপ্টেম্বর) বিকেলে সোহরাওয়ার্দী উদ্যানে বিএনপি আয়োজিত জনসভায় তিনি এসব কথা বলেন।

গয়েশ্বর চন্দ্র রায় বলেন, ‘বিএনপি ঐক্যের জন্য প্রস্তুত। খালেদা জিয়ার ডাকে যে ঐক্য যাত্রা শুরু হয়েছিল, সেই ঐক্য মানুষের মনে আশার তৈরি করেছিল। সেই ঐক্যের জন্য বিএনপি প্রস্তুত। এই ঐক্যে অনৈক্যের সুর বাজলে জনগণ থুতু দেবে।’

বিএনপির শর্তগুলোর মধ্যে রয়েছে-বেগম খালেদা জিয়ার মুক্তি, নিরপেক্ষ সরকারের অধীনে নির্বাচন, সরকারে পদত্যাগ, সংসদ ভেঙে দেয়া, নির্বাচন কমিশন পুনর্গঠন, ইভিএম বাতিল, নির্বাচনে সেনাবাহিনী মোতায়েন ইত্যাদি।

ড. কামাল হোসেন ও এ কি এম বদরুদ্দোজা চৌধুরীর জাতীয় ঐক্য প্রক্রিয়া বিএনপিকে চাপ প্রয়োগ করছে ইঙ্গিত করে গয়েশ্বর চন্দ্র রায় বলেন, খালেদা জিয়ার মুক্তি, ঐক্যের শক্তি। অথচ লোক নাই, জন নাই। বিএনপির উপর চাপ প্রয়োগ করছেন! এমন করলে দেশের মানুষের কাছে ধিক্কৃত হবেন তারা।

রোববার দুপুর ২ টা ১০ মিনিটে বিএনপির সমাবেশ আনুষ্ঠানিকভাবে সমাবেশ শুরু হয়। সভায় প্রধান অতিথি হিসেবে কারাবন্দি খালেদা জিয়ার নাম ব্যানারে লিখা হয়, এবং তার সম্মানে চেয়ার খালি রাখা হয়।

সমাবেশের সভাপতিত্ব করেন বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। প্রধান বক্তা ছিলেন স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন।

আপনার মন্তব্য

আলোচিত